×

সারাদেশ

আত্রাইয়ে গরমে উত্তাপ ছড়াচ্ছে তরমুজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২৩, ১০:৪৮ এএম

আত্রাইয়ে গরমে উত্তাপ ছড়াচ্ছে তরমুজ

ছবি: আব্দুল মজিদ মল্লিক, আত্রাই (নওগাঁ)

নওগাঁর আত্রাইয়ে প্রচন্ড গরম আর তাপদাহের কারণে হঠাৎ করেই বেড়ে গেছে তরমুজের দাম। ক্রেতাদের চাহিদাও বেশি। ফলে দাম বেড়ে হয়েছে দ্বিগুণ। গ্রীষ্মকালীন এ ফলটির বর্তমান বাজার মূল্য ৭০ টাকা কেজি। অবশ্য গত ১০ দিন আগে বিক্রি করা হয়েছে প্রতি কেজি হয়েছে ৩৫-৪০ টাকা। গত সপ্তাহে দাম বেড়ে হয়েছিল ৫০ টাকা কেজি।

ক্রেতাদের অভিযোগ ব্যবসায়ীরা ইচ্ছে মতো দাম বাড়িয়ে অতিরিক্ত মুনাফা লুটছেন। তাই এ গরমে উত্তাপ ছরাচ্ছে তরমুজ। আবার ব্যবসায়ীরা বলছেন মোকামে তরমুজের দাম বেশি। ফলে বেশি দামে কিনে এনে বেশি দামে বিক্রি করতে হচ্ছে তাদের।

আত্রাই আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনে তরমুজ ব্যবসায়ীরা জানান, রমজানের শেষ দিকে এসে হঠাৎ করেই তরমুজের দাম বেড়ে গেছে। আমরা প্রতি কেজি তরমুজে ২/৫ টাকার বেশি লাভ করি না। মোকাম থেকে যে তরমুজ নিয়ে আসা হয় তার মধ্যে বেশ কিছু নষ্ট হয়ে যায়।

ভবানীপুর হাটে তরমুজ কিনতে আসা সাইদুল ইসলাম জানান, গত সোমবার কিনেছেন ৫০ টাকা কেজি। আজ (বৃহস্পতিবার) প্রতি কেজি তরমুজের দাম বিক্রেতারা নিচ্ছে ৭০ টাকা কেজি।

উপজেলার বান্দাই খাড়া বাজারের বিশিষ্ট ব্যবসায়ী সেন্টু বলেন, তরমুজ মানুষের ক্ষমতার বাহিরে চলে গেছে। চড়া দামের কারণে এ মাহে রমজানে ইচ্ছা থাকা সত্ত্বেও অনেকে এই মৌসুমী ফল কিনতে পারছে না। তরমুজ যেন সোনার হরিণ! হয়ে দাঁড়িয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App