×

জাতীয়

ঈদযাত্রায় ট্রাফিক আইন মানার আহ্বান ছাত্রলীগের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৩, ০৯:৪৩ পিএম

নিরাপদ ঈদযাত্রার মাধ্যমে পরিবার-প্রিয়জনের কাছে পৌঁছাতে সবাইকে ট্রাফিক আইন যথাযথভাবে মেনে চলার আহ্বান জানিয়েছে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

বুধবার (১৯ এপ্রিল) রাতে সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

এতে মোটরসাইকেল চালানোর সময় হেলমেট পরা, নির্ধারিত গতিবিধি মেনে চলা, প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে রাখা, রাস্তায় গাড়ি চালানোর সময়ে প্রতিযোগিতা না করাসহ নিরাপদ যাত্রায় সবাইকে বিশেষ আহ্বান জানানো হয়। এছাড়া, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তারুণ্যের জন্য 'ঈদ উপহার' হিসেবে পদ্মা সেতু দিয়ে মোটরবাইক চলাচলের সুযোগ করে দেয়ায় ছাত্রলীগ দেশের ছাত্র, যুব সমাজ ও তরুণ প্রজন্মের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

সংগঠনটির বিজ্ঞপ্তিতে বলা হয়, নিরাপদ ঈদযাত্রার মাধ্যমে পরিবার-প্রিয়জনের কাছে পৌঁছাতে মোটর বাইক চালানোর সময় হেলমেট পরিধান করা, নির্ধারিত গতি মানা, দুইজনের অধিক সংখ্যা না হওয়া, প্রয়োজনীয় কাগজপত্র সাথে রাখা, প্রতিযোগিতা না করা ইত্যাদি নিয়ম পালনের অনুরোধ জানানো হচ্ছে। স্বপ্নময় ঈদযাত্রায় পথ যেন অসচেতনতায় অনাকাঙ্ক্ষিতভাবে রক্তে রঞ্জিত না হয়, সে বিষয়ে তরুণ ও যুব সমাজের প্রতি বিশেষ আহ্বান জানাচ্ছে ছাত্রলীগ।

এতে আরো উল্লেখ করা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুপরিকল্পিত উন্নয়ন অগ্রযাত্রার ফলশ্রুতিতে মানুষের ঈদযাত্রা পূর্বের চেয়ে অধিক সহজ, নির্বিঘ্ন ও নিরাপদ হয়েছে। এক্সপ্রেসওয়ে, নতুন হাইওয়ে, ৪ ও ৬ লেনের মহাসড়ক, নতুন সেতু, সম্প্রসারিত রেল যোগাযোগ ব্যবস্থা, জলপথ ও আকাশপথে রুট ও ট্রিপের সংখ্যাবৃদ্ধি ইত্যাদি কারণে কোটি মানুষ স্বল্প সময়ে তাদের পরিবার-পরিজন ও প্রিয়জনের কাছে ঈদ-আনন্দ ভাগাভাগি করতে ছুটে চলেছে। বাংলাদেশ আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের সংশ্লিষ্ট বিভিন্ন কর্তৃপক্ষ ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যথাযথ তৎপরতার কারণে ঈদযাত্রায় যানজট প্রায় শূণ্যের কোঠায় নেমে এসেছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ এবং শেখ হাসিনার 'স্মার্ট বাংলাদেশ' গড়তে এদেশের ছাত্রসমাজ ও তরুণ প্রজন্ম নিজেদের শ্রম-মেধা-মনন দিয়ে কাজ করে চলেছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App