×

সারাদেশ

আলফাডাঙ্গায় কৃষকলীগের গৌরবোজ্জ্বল সুবর্ণজয়ন্তী পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৩, ০৫:৩৪ পিএম

আলফাডাঙ্গায় কৃষকলীগের গৌরবোজ্জ্বল সুবর্ণজয়ন্তী পালিত

ছবি: ভোরের কাগজ

আলফাডাঙ্গায় কৃষকলীগের গৌরবোজ্জ্বল সুবর্ণজয়ন্তী পালিত

ফরিদপুরের আলফাডাঙ্গায় বাংলাদেশ কৃষকলীগের গৌরবোজ্জ্বল সুবর্ণজয়ন্তী পালিত হয়েছে। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার (১৯ এপ্রিল) বিকালে আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি নিয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে সমবেত হয়।

এরপর উপজেলা কৃষক লীগের আয়োজনে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা কৃষক লীগের আহ্বায়ক শেখ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব খান আমিরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, কেন্দ্রীয় কৃষক লীগের সহ-স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক এ্যাড. শেখ জামাল হোসেন মুন্না, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ আব্দুল আলীম সুজা, পৌর আওয়ামী লীগের সভাপতি সাইফুর রহমান, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সেলিম রেজা, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান, উপজেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক মো. ইয়াসিন মোল্যা ও উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. কামরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ কৃষক লীগ। বঙ্গবন্ধুর রক্তের ও আদর্শের যোগ্য উত্তরাধিকারী এবং সাম্প্রতিক বিশ্বের কৃষক দরদি নেতা শেখ হাসিনার দিকনিদের্শনা ও পরামর্শে আজকে তৃণমূল পর্যায়ে গ্রাম থেকে ওয়ার্ড, ওয়ার্ড থেকে ইউনিয়ন কৃষকদের সংগঠিত করেছে কৃষক লীগ। আজ কৃষককের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় বাংলাদেশ কৃষক লীগ নেতৃত্ব দিচ্ছে। অতীতে কৃষকের ওপরে সামরিক জান্তা যে অত্যাচার-নির্যাতন করেছে, ভবিষ্যতে কৃষক লীগের নেতৃত্বে কৃষক সংগঠন সংঘটিত হওয়ার মধ্যদিয়ে কৃষকের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় কাজ করছে। কৃষকের ওপর আর কেউ অত্যাচারের দুঃসাহস দেখাতে পারবে না, এটাই হোক কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর দৃঢ় শপথ।

আলোচনা সভা শেষে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সকল নিহত সদস্যদের রুহের মাগফেরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় বিশেষ দোয়া করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App