জুড়ীতে সেপটিক ট্যাংকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু

আগের সংবাদ

বাবুল চিশতিসহ তিন জনকে ২০ লাখ টাকা অর্থদণ্ড

পরের সংবাদ

জঙ্গি ছিনতাই: মূল সমন্বয়কের স্ত্রীর ফের রিমান্ড

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩ , ৪:০২ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১৮, ২০২৩ , ৪:০২ অপরাহ্ণ

আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনতাইয়ের ঘটনায় মূল সমন্বয়ক পলাতক জঙ্গি আবু সিদ্দিক সোহেলের স্ত্রী ফাতেমা তাসনীম শিখার তৃতীয় দফায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তাকে আশ্রয়দাতা হুসনা আক্তার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

আজ মঙ্গলবার (১৮ এপ্রিল) দুই দফায় ৮ দিনের রিমান্ড শেষে দুই জনকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) এর পরিদর্শক মুহাম্মদ আবুল কালাম আজাদ। এদের মধ্যে হুসনা আক্তার স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড এবং ফাতেমা তাসনীমের পুনরায় সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত আসামি হুসনা আক্তারের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়েছে। ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিনের আদালত ফাতেমা তাসনীমেরর তিন দিনের রিমান্ডের আদেশ দেন। কোতোয়ালি থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর মো. আশ্রাফ এতথ্য জানান।

গত ৮ এপ্রিল এ দুই আসামির ৫ দিনের এবং ১৪ এপ্রিল তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরআগে ৭ এপ্রিল রাতে নারায়ণগঞ্জ থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

উল্লেখ্য, গত বছর ২০ নভেম্বর দুপুর সোয়া ১২ টার দিকে ঢাকার নিম্ন আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের চোখে স্প্রে মেরে প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি আনসারুল্লাহ বাংলাটিমের সদস্য আবু সিদ্দিক সোহেল ও মইনুল হাসান শামীমকে ছিনিয়ে নেওয়া হয়। এ ঘটনায় রাতে ২০ জঙ্গিকে আসামি করে মামলা করেন পুলিশ পরিদর্শক জুলহাস উদ্দিন আকন্দ।

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়