×

খেলা

মেসি-এমবাপ্পেদের গোলে পিএসজির জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৩, ০৮:৫২ এএম

মেসি-এমবাপ্পেদের গোলে পিএসজির জয়

ছবি: সংগৃহীত

পিএসজিকে প্রথমার্ধের শেষ ১৫ মিনিটের মধ্যে গোল এনে দিলেন লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে আর ভিতিনিয়া। দ্বিতীয়ার্ধে উল্টো দিক থেকে এক গোল শোধ হলো বটে, কিন্তু স্কোরলাইন শেষ পর্যন্ত মেসিদের পক্ষেই-পিএসজি ৩, লাঁস ১।

পার্ক দ্য প্রিন্সেসের ম্যাচটিতে এই জয়ে ফ্রেঞ্চ লিগের শিরোপাদৌড়ে পরিষ্কার ব্যবধানে এগিয়েও গেল পিএসজি। ৩১ ম্যাচে বর্তমান চ্যাম্পিয়নদের পয়েন্ট ৭২, সমান ম্যাচ খেলে লাঁস ৬৩। এবারের মৌসুমে দুই দলের সাতটি করে ম্যাচ বাকি।

এদিন প্রথম ১৫ মিনিট তাল মিলিয়েই খেলে গেছে লাঁস। তবে ১৯ মিনিটে আবদুল সামেদের ভুলে পিছিয়ে পড়ে তারা। না, গোল হয়নি তখন। আশরাফ হাকিমিকে অযথা ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ঘানাইয়ান এই ফুটবলার।

১০ জনের লাঁসের বিপক্ষে পিএসজির গোল পাওয়া সময়ের ব্যাপার হয়ে যায়। আর সেটিই আসে ৩১ মিনিটে। আক্রমণে উঠে লাঁস ডি-বক্সের সামনে এমবাপ্পেকে বল বাড়ান মেসি। প্রথম স্পর্শে ভিতিনিয়ার কাছে বল পাঠান এমবাপ্পে। ফিরতি বলে নেয়া এমবাপ্পের শট পোস্টের ভেতরের অংশ লেগে জালে জড়ায়। ৩৭ মিনিটে গোল পেয়ে যান ভিতিনিয়াও। কর্নার সামলাতে দুই দলের খেলোয়াড়েরা ছিলেন গোলমুখে। কর্নারে লম্বা করে বল না বাড়িয়ে আস্তে করে মাঝমাঠের দিকে বল বাড়ান মেসি। অরক্ষিত থাকা ভিতিনিয়া ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে বল জালে পাঠিয়ে দেন।

মেসি গোল পান এর দুই মিনিট পর। বাঁ দিক থেকে ডি–বক্সে ঢুকে এমবাপ্পেকে বল বাড়ান মেসি। দারুণ ব্যাকহিল ফ্লিকে বল মেসিকে ফেরত দেন এমবাপ্পে। কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান আর্জেন্টাইন অধিনায়ক। এই গোলের সুবাদে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সবচেয়ে বেশি গোলের রেকর্ডে ক্রিস্টিয়ানো রোনালদোকে স্পর্শ করেছেন মেসি। দুজনের গোল এখন ৪৯৫টি করে।

প্রথমার্ধে ৩ গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে আর গোল করতে পারেনি পিএসজি। মেসি-এমবাপ্পে দুজনই পুরো ৯০ মিনিট মাঠে ছিলেন। ম্যাচের ৬০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে লাঁসের পক্ষে ব্যবধান ৩-১ এ নামিয়ে আনেন শেমেসোয়াফ ফ্রাঙ্কোভস্কি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App