×

সারাদেশ

দেশে থাকতে হলে লড়াই করে থাকতে হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৩, ০৯:৩২ এএম

দেশে থাকতে হলে লড়াই করে থাকতে হবে

ছবি: বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

বিএনপি চেয়ারপার্সনেরর উপদেষ্টা ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ‘নিখোঁজ’ এম. ইলিয়াস আলীর সহধর্মীনি তাহসিনা রুশদীর বলেছেন, ওয়াসার এমডি তাসকিন বিদেশে টাকা পাচার করে সরকার এগুলো দেখেও দেখে না, তদন্তর নামে তদন্ত হয়, সুতারাং পরে আর কোন তথ্য পাওয়া যায় না। এভাবে দেশ চলতে পারে না।

তিনি আরো বলেন, আমাদের বিদেশে কোন বাড়ি গাড়ি নাই, যাওয়ার যায়গা নাই। আমরা যারা বাংলাদেশি বা বাংলাদেশে থাকবে তাদেরকে লড়াই করে থাকতে হবে। আজকে মানুষের কথা বলার অধিকার নেই। মানুষের ভাতের অধিকার চাইতে গেলে তাদেরকে জেলে নিয়ে যায়, মামলা দেয়। সরকারের বিরুদ্ধে কথা বলতে দেয় না। সরকারের বিরুদ্ধে কথা বলতে গেলে বিভিন্ন ধরনের রাষ্ট্রদ্রোহী মামলা দিয়ে অত্যাচার নির্যাতন করে। বর্তমান সরকারের আমলে দেশে একটি অলিখিত দুর্ভিক্ষ চলছে। যে দুর্ভিক্ষের কারণে জনজীবন অতিষ্ঠ।

শনিবার (১৫ এপ্রিল) বিকেলে সিলেটের বিশ্বনাথে পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান খালেদ উদ্যোগে ১০ম বারের মতো পৌর শহরের বরইগাঁও গ্রামস্থ তার নিজ বাড়ির প্রাঙ্গনে আয়োজিত ‘বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক, সাবেক সংসদ সদস্য এম. ইলিয়াস আলী ও তার গাড়ী চালক আনছার আলী গুমের ১১ বছর পূর্ণ হওয়ার প্রতিবাদে এবং বিএনপির কেন্দ্র ঘোষিত ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে’ আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন তিনি।

বিশ্বনাথ পৌর বিএনপির সভাপতি হাজী আব্দুল হাইয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বশির আহমদের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সহ সভাপতি নাজমুল ইসলাম রুহেল চেয়ারম্যান, উপজেলা কৃষক দলের আহ্বায়ক ইরন মিয়া মেম্বার, জেলা যুবদলের সদস্য মিজানুর রহমান নেছার, উপজেলা যুবদলের ভারপ্রাপ্ত আহবায়ক সামছুল ইসলাম, উপজেলা ছাত্রদলের আহবায়ক হোসাইন আহমদ প্রবেল, যুগ্ম আহবায়ক রাসেল আহমদ, সদস্য সচিব ফাহিম আহমদ, সদস্য আবু তাহের মিছবাহ, বিশ্বনাথ সরকারি কলেজ ছাত্রদলের আহবায়ক মেহেদী হাসান মামুন, বিশ্বনাথ ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আব্দুল ওয়াদুদ।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সভায় বক্তব্য রাখেন বিশ্বনাথ পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান খালেদ। সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফেজ মাজেদুল ইসলাম ও স্বাগত বক্তব্য রাখেন দৌলতপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হাফেজ আরব খান। আলোচনা সভা শেষে দোয়া পরিচালনা করেন বরইগাঁও জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুস ছত্তার।

অনুষ্ঠানে এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ময়নুল হক, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক প্রভাষক মুনায়েম খান, আসাদুজ্জামান নূর আসাদ, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল মোমিন মামুন মেম্বার, মহিলা বিষয়ক সম্পাদক স্বপ্না শাহীন, অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান রিপন, পৌর বিএনপির সহ সভাপতি ফারুক আহমদ, নাজিম উদ্দিন, যুগ্ম সম্পাদক শামছুল ইসলাম, আব্দুল জলিল, সাংগঠনিক সম্পাদক গোবিন্দ দাশ, বিএনপি নেতা খায়রুল আমিন আজাদ, কাওছার আহমদ তুলাই, শহীদ আহমদ, বদরুল আহমদ বাপ্পী, জেলা মহিলা দল নেত্রী নাজমা বেগম, উপজেলা কৃষক দলের সদস্য সচিব সুমন মিয়া, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক নাজিম উদ্দিন, আব্দুল লতিফ প্রমুখসহ উপজেলা বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App