×

জাতীয়

নিউ সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সকল বাহিনী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৩, ০৮:৪০ এএম

নিউ সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সকল বাহিনী

ছবি: সংগৃহীত

নিউ সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সকল বাহিনী

ছবি: সংগৃহীত

নিউ সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সকল বাহিনী

ছবি: ভোরের কাগজ

রাজধানীর নিউ মার্কেট এলাকার নিউ সুপার মার্কেটের ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী, নৌ, বিমান, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি দল কাজ করছে। এছাড়া পুলিশ ও র‌্যাবের একাধিক দল ঘটনাস্থলে রয়েছে।

[caption id="attachment_422987" align="alignnone" width="1600"] ছবি: ভোরের কাগজ[/caption]

শনিবার (১৫ এপ্রিল) সকাল পৌনে ৭টা দিকে সেনাবাহিনীর দলটি ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। এ ছাড়া আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাশাপাশি র‌্যাব, পুলিশ ও বিজিবিকে কাজ করতে দেখা যায়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, নিউ মার্কেটের আগুন নিয়ন্ত্রণে বাংলাদেশ সেনা ও বিমানবাহিনীর অগ্নি নির্বাপনী সাহায্যকারী দল যুক্ত হয়েছে। পাশাপাশি বিমানবাহিনীর হেলিকপ্টার প্রস্তুত রয়েছে। এ ছাড়া নৌবাহিনীও এতে যুক্ত হয়েছে।

[caption id="attachment_422976" align="alignnone" width="1406"] ছবি: সংগৃহীত[/caption]

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, নিউমার্কেটের ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহায়তা, আশেপাশের এলাকার পরিস্থিতি ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে রয়েছে বিজিবি। প্রয়োজনীয় সরঞ্জামাদিসহ সেখানে ১২ প্লাটুন বিজিবির মোতায়েন করা হয়েছে।

এর আগে আজ ভোর ৫টা ৪০ মিনিটের দিকে নিউ সুপার মার্কেটের তৃতীয় তলায় আগুন লাগে। পরে আগুন পুরো ফ্লোরে ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২৮টি ইউনিট কাজ করছে।

ভোরে লাগা আগুন বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভয়াবহ রূপ নিচ্ছে। আগুন ক্রমশ ছড়িয়ে পড়ছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস কর্মীরা ঢাকা কলেজের পুকুর থেকে পানি ব্যবহার করছেন। নিউ সুপার মার্কেটের তৃতীয় তলায় আগুন জ্বলছে। মার্কেটটিতে বহু পোশাকের দোকান রয়েছে। নিচ তলা ও দ্বিতীয় তলার দোকানিরা তাদের মালামালা সরিয়ে নিচ্ছেন। কয়েকজন ব্যবসায়ীকে নিউ সুপার মার্কেটের সামনের সড়কে দাঁড়িয়ে আহাজারি করতে দেখা গেছে। ঈদকে সামনে রেখে ব্যবসায়ীরা দোকানে বেশি বেশি পণ্যের পসরা সাজিয়ে থাকেন। আজকের আগুনে এমন বহু ব্যবসায়ীর স্বপ্ন মাটি হতে চলেছে।
ছবি: সংগৃহীত
নিউ সুপার মার্কেটের তৃতীয় তলায় রূপালী ফ্যাশন ৩০৪ নম্বর দোকানটির সত্ত্বাধিকারী দাবি করে এক ব্যক্তি গণমাধ্যমকে বলেন, ‘সকালে হঠাৎ ফোন পেয়ে দৌঁড়ে এসেছি। ভেতরে তো যাইতে পারতেছি না, বাইরে থেকে ধোঁয়া দেখা যাচ্ছে। আগুন দেখার উপায় নেই। সব পুড়ে ছাই হয়ে যাচ্ছে।’ সুলতান ফ্যাশন নামের এক দোকানের ব্যবসায়ী পরিবারের নারী গণমাধ্যমকে বলেন, ‘গতকালই দুই লাখ টাকার মাল ওঠানো হয়েছে। কিস্তিতে টাকা নেয়া, প্রতি সপ্তাহে আড়াই হাজার টাকা কিস্তি। আমার বাচ্চারা কী করবে। দুইটা এতিম ছেলে কীভাবে চলবে এখন।’ ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা মো. শাহজাহান শিকদার জানান, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ৫টা ৪৩ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায়। এরপর এক এক করে এখন পর্যন্ত ২৮টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করছে। আগুন নিয়ন্ত্রণে বাংলাদেশ সেনাবাহিনী ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি দল ঘটনাস্থলে পৌঁছে তৎপরতা শুরু করেছে।
ছবি: সংগৃহীত

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App