×

জাতীয়

দেশে মৃদু থেকে তীব্র তাপপ্রবাহ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৩, ০১:১০ পিএম

দেশে মৃদু থেকে তীব্র তাপপ্রবাহ

প্রতীকী ছবি

খুলনা বিভাগসহ ঢাকা, ফরিদপুর, মানিকগঞ্জ, রাজশাহী, পাবনা ও পটুয়াখালী জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া দেশের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলেও জানানো হয়েছে।

শনিবার (১৫ এপ্রিল) সকাল নয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিনের এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আরো পড়ুন: রেকর্ড তাপে চুয়াডাঙ্গা, ঘরে থাকার পরামর্শ

আজ শনিবার (১৫ এপ্রিল) সকাল ছয়টার দিকে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিলো ৮৯ শতাংশ। এদিন ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ছয়টা ২০ মিনিটে, আর আগামীকাল সূর্যোদয় হবে ভোর পাঁচটা ৩৭ মিনিটে। পরবর্তী ৭২ ঘণ্টার শেষ দিকে দিনের তাপমাত্রা কমতে পারে।

গতকাল শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো চুয়াডাঙ্গায় ৪১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াম, আর আজকের সর্বনিম্ন রেকর্ড করা হয়েছে রাঙ্গামাটিতে ২০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App