×

আন্তর্জাতিক

জীবিত মানুষ খেলো ছারপোকা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৩, ০৬:২০ পিএম

জীবিত মানুষ খেলো ছারপোকা!

ছবি: সংগৃহীত

জীবিত মানুষকে অনায়াসেই খেয়ে ফেলেছে ছারপোকা। এমন ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টার একটি কারাগারে। সেখানে বিছানায় থাকা পোকা ও বিভিন্ন পোকামাকড় খেয়ে ফেলেছে জীবিত এক ব্যক্তিকে। কারাগারে মারা যাওয়া বন্দীর পরিবারের আইনজীবী এই অভিযোগ করেছেন।

লাশন থম্পসন নামের ওই ব্যক্তিকে ছোটখাটো অপরাধের দায়ে অভিযুক্ত করে কারাগারে পাঠানো হয়। কর্মকর্তারা তাকে মানসিক ভারসাম্যহীন বলে বিচার করে ফুলটন কাউন্টি কারাগারের মনস্তাত্ত্বিক শাখায় পাঠান। খবর বিবিসির।

পারিবারিক অ্যাটর্নি মাইকেল ডি হার্পার থম্পসনের ছবি প্রকাশ করেছেন। এতে থম্পসনের পুরো শরীর ছারপোকা দিয়ে আচ্ছাদিত দেখানো হয়। আইনজীবী মাইকেল এই ঘটনার ফৌজদারি তদন্তের দাবি জানিয়েছেন। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, এ ঘটনায় একটি মামলা বিচারাধীন রয়েছে।

হার্পার এক বিবৃতিতে বলেন, থম্পসনকে পোকামাকড় ও বিছানার পোকা জীবিত খায়ে ফেলার পর তাকে কারাগারের একটি নোংরা কক্ষে মৃত অবস্থায় পাওয়া যায়। থম্পসনকে যে কারাগারে রাখা হয়েছিল তা অসুস্থ প্রাণীর জন্যও উপযুক্ত ছিল না। তিনি এর প্রাপ্য ছিলেন না।

ফুলটন কাউন্টি মেডিকেল এক্সামিনারের প্রতিবেদন অনুযায়ী, থম্পসনকে গ্রেফতারের তিন মাস পর গত বছরের ১৯ সেপ্টেম্বর তার কারাগারের কক্ষে অচল অবস্থায় পাওয়া যায়। স্থানীয় পুলিশ ও চিকিৎসাকর্মীরা তাকে বাঁচানোর চেষ্টা করলেও ব্যর্থ হন।

পরে তাকে মৃত ঘোষণা করা হয় বলে মার্কিন দৈনিক ইউএসএ টুডের প্রতিবেদনে বলা হয়। ওই প্রতিবেদনের সাক্ষাৎকারে অ্যাটর্নি হার্পার বলেন, কারাগারের রেকর্ডে দেখা যায়, আটক কর্মকর্তা ও চিকিৎসা কর্মীরা থম্পসনের অবস্থার অবনতি লক্ষ্য করেছেন। কিন্তু তারা তাকে সাহায্য করার জন্য কোনো পদক্ষেপ নেয়নি।

কারাগারের সাইকিয়াট্রিক ওয়ার্ডে থম্পসনের কক্ষে ‘ব্যাপক বেডবাগ ইনফেকশন’ ছিলো।

মেডিকেল পরীক্ষকের প্রতিবেদনে বলা হয়, কারাগারের সাইকিয়াট্রিক ওয়ার্ডে থম্পসনের কক্ষে ‘ব্যাপক বেডবাগ ইনফেকশন’ ছিলো। তবে থম্পসনের শরীরে আঘাতের কোনো সুস্পষ্ট চিহ্ন পাওয়া যায়নি। প্রতিবেদনে তার মৃত্যুর কারণ অজানা হিসেবে উল্লেখ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App