×

জাতীয়

এ-পেড অ্যাওয়ার্ড পেলেন সাবের হোসেন চৌধুরী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৩, ০৬:২৩ পিএম

এ-পেড অ্যাওয়ার্ড পেলেন সাবের হোসেন চৌধুরী

ছবি: সংগৃহীত

এশিয়া প্যাসিফিক এ্যালায়েন্স ফর ডিজাস্টার ম্যানেজমেন্ট-২০২৩ (অ-চঅউ) অ্যাওয়ার্ড পেলেন কর্ণফুলী গ্রুপের গ্রুপ ব্যবস্থাপনা পরিচালক, ইন্টার পার্লামেন্টারী ইউনিয়ন (আইপিইউ) এর অনারারি প্রেসিডেন্ট ও সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী। দুর্যোগ ব্যবস্থাপনা এবং জনকল্যাণমূলক কাজে অসামান্য অবদানের জন্য তাকে এই অ্যাওয়ার্ডে ভূষিত করা হয়।

গত বৃহস্পতিবার রাজধানী কাকরাইলের কর্ণফুলী গ্রুপের প্রধান কার্যালয় এইচআর ভবনে ঢাকা কমিউনিটি হাসপাতাল (ডিসিএইচ) ট্রাস্টের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা একুশে পদকপ্রাপ্ত প্রফেসর কাজী কামরুজ্জামান সাবের হোসেন চৌধুরীর হাতে এই পুরস্কার হস্তান্তর করেন। এ সময় তিনি দুর্যোগ ব্যবস্থাপনা সেক্টরে সাবের হোসেন চৌধুরীর এই বিশেষ অবদান ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন। ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের পরিচালক (জনসংযোগ বিভাগ) মো. ওয়াকার হোসেনের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রসঙ্গত, এশিয়া প্যাসিফিক এ্যালায়েন্স ফর ডিজাস্টার ম্যানেজমেন্ট (অ-চঅউ) জাপান, কোরিয়া, বাংলাদেশ, শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের সমন্বয়ে সংগঠিত দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠান, যারা বিগত ১০ বছর যাবৎ সারাবিশ্বে দুর্যোগ ব্যবস্থাপনা ও সহায়তায় উল্লেখযোগ্য অবদান রেখেছেন। অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত প্রাক্তন জাপানী রাষ্ট্রদূত ইতো নাওকি কেও বাংলাদেশে তার বিশেষ অবদানের জন্য প্রশংসাপত্র দেয়া হয়।

অ্যাওয়ার্ডটি জাপানে ঘোষণা করা হয়। সেখানে সাবের হোসেন চৌধুরীর পক্ষে অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর কাজী কামরুজ্জামান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App