×

সারাদেশ

মাকে লাঞ্ছনার অভিযোগে ছেলের বিরুদ্ধে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২৩, ০৮:৫২ পিএম

মাকে লাঞ্ছনার অভিযোগে ছেলের বিরুদ্ধে মামলা

ছবি: ভোরের কাগজ

মা কথাটি ছোট্ট অতি কিন্তু যেন ভাই এর চেয়ে নামটি মধুর ত্রিভুবনে নাই। মায়ের স্পর্শেই সন্তান ধীরে ধীরে মানুষ হয়ে ওঠে।তাই মা হচ্ছে পৃথিবীর বড় সম্পদ। সব ধর্মেই মায়ের মর্যাদাকে উচ্চাসীন করেছে। কিন্তু এ অবদান সন্তান অস্বীকার করে মাকে কষ্ট দেয়, মাকে শারীরিক ও মানসিক নির্যাতন দেয় এমন ব্যক্তিরাই মানুষ নামে অমানুষ।সম্পত্তি কিংবা টাকার প্রলোভনে মা নামক মধুর নামটিকে যারা কুলষিত করে তারাও নামমাত্র মানুষ।

তাদের দলের একজন অমানুষ আরিফুজ্জামান মিটু। ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বুড়াইচ ইউনিয়নের বিলমান্দলা গ্রামের মরহুম মোবারক হোসেন মাস্টারের ছেলে।

নির্যাতিত মা মৌলুদা মোবারক বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় ছেলে মিটুসহ মোট পাঁচজনের বিরুদ্ধে আলফাডাঙ্গা থানায় লিখিত অভিযোগ করেছেন।

জমি সংক্রান্ত দ্বন্দ্বের জের ধরে গতকাল বৃহস্পতিবার (১৩ এপ্রিল ২৩) সকাল নয়টার দিকে বিলমান্দলা মহল্লার বাড়ির সামনে রাস্তার ওপর মা ও ছেলে মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে ছেলে আরিফুজ্জামান মিটু মাকে রাস্তার ওপর ফেলাইয়া এলোপাতাড়িভাবে কিল-ঘুষি মারিয়া ও লাঠিপেটা করে শরীরের বিভিন্ন স্থানে নীলাফোলা ও কালচে রক্তাক্ত জখম করে ও বুকের ওপর বসিয়া শ্বাসরোধের চেষ্টাকালে ওই মা জোরে চিৎকারে আশেপাশের লোকজন উদ্ধার করে আলফাডাঙ্গা হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

ঘটনার দিন রাতে ছেলে মিটুকে আটক করে পুলিশ। পরের দিন শুক্রবার (১৪ এপ্রিল) দুপুরে জেল হাজতে পাঠানো হয়।

অভিযোগ সূত্র জানিয়েছে, ওই নারীর স্বামী মারা যাওয়ার পর ওয়ারেশ সূত্রে তিনি ও অন্যান্য ছেলেমেয়েরা সম্পত্তি মালিক।কেউকে না দিয়া একাই ভোগ দখল করবে মিটু।

কেউ জমিতে গেলে খুন জখমের হুমকি দেয়।

আরিফুজ্জামান মিটু এজমালি জমি চাষ করিতে যাওয়ার প্রস্তুতি নেয় এবং ঘটনার পূর্বে গ্রামের কিছু খারাপ প্রকৃতির লোকদের নিয়ে গোপন বৈঠক করে মিটু।

ঘটনার দিন মিটু ও তার সহযোগীদের নিয়ে জমি দখল করার উদ্দেশ্যে ঘটনাস্থলে বেআইনি জনতাবদ্ধে একত্রে লোহার রড ও বাশের লাঠিসোঠাসহ সমবেত নেয়। আমার মেঝ ছেলে আশরাফুজ্জামান রঞ্জু (৪০) বাধা দিলে বিবাদী মিটু ধারালো রামদা নিয়ে রঞ্জুকে ধাওয়া করে। আমি বাধা দিলে আরিফুজ্জামান মিটু আমাকে রাস্তার ওপর ফেলে এলোপাতাড়িভাবে কিল-ঘুষি মারিয়া ও লাঠিপেটা করিয়া শরীরের বিভিন্ন স্থানে নীলাফোলা ও কালচে রক্তাক্ত জখম করে ও আমাকে হত্যা করার উদ্দেশ্যে আমার বুকের ওপর বসিয়া শ্বাসরোধ করে ধরে। তার চিৎকারে লোকজন এগিয়ে এলে বিবাদীরা চলিয়া যায়। যাওয়ার সময় এ ঘটনা নিয়ে বাড়াবাড়ি করলে বা মামলা করলে খুন-জখমের হুমকি দেয়।

প্রসঙ্গত, এর আগেও আরিফুজ্জামান মিটু তার সাঙ্গপাঙ্গ নিয়ে একাধিকবার তার মাকে অপমান-অপদস্থ করে। এ বিষয়ে আদালতে মামলা হলেও শেষ পর্যন্ত মানবিক কারণে মামলা আপোষ-মীমাংসা করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App