×

সারাদেশ

দেশি পোশাকের চাহিদা বেশি পাবনায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২৩, ১২:০৯ পিএম

দেশি পোশাকের চাহিদা বেশি পাবনায়

ছবি: সংগৃহীত

বৈরী আবহাওয়া উপেক্ষা করে জমে উঠেছে পাবনার ঈদের বাজার। রাতে ঈদের বাজার ব্যাপক ব্যস্ত। একদিকে দোকানদাররা নতুন নতুন সামগ্রীতে দোকান সাজিয়েছেন অন্যদিকে ক্রেতারাও আসছেন কেনার মানসিকতা নিয়ে। উভয়ের ইচ্ছা একত্রিত হয়েই জমজমাট হয়ে উঠেছে ঈদের বাজার। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ব্যস্ত সময় পার করছেন দোকানদাররা। পছন্দের জিনিসটি পেতেও ব্যস্ত ক্রেতারা।

ঈদ উপলক্ষে ব্যস্ত হয়ে পড়েছেন পাবনার তাঁতি, দর্জি, পাদুকাশিল্পসহ বিভিন্ন পণ্যের দোকানদাররা। পাবনার ৯টি উপজেলাসহ সর্বত্র জমে উঠেছে ঈদের বাজার। অভিজাত শপিং মল থেকে শুরু করে ফুটপাতের দোকানগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড়। রমজানের প্রথম দিকে কাপড়ের দোকান এবং টেইলার্স ও লেডিস কর্নারগুলো বেশি ভিড় পরিলক্ষিত হলেও এখন সব দোকানেই ভিড়।

এদিকে বিভিন্ন পোশাকের আকাশ ছোঁয়া দাম শুনে ঘুরপাক খাচ্ছেন ক্রেতারা। অল্প আয়ের মানুষ মার্কেটে এসে পোশাক কিনতে হিমশিম খাচ্ছেন। তবে এ বছর পাবনার বাজারে ভারতীয় পোশাকের আধিক্য নেই। এবার ভারতীয় নায়িকা ও সিরিয়ালের নামে তেমন কোনো পোশাক আসেনি। পাখি ড্রেস, ফ্লোর টাচ, ঝিলিক, বাহুবলির মতো পোশাকের বিপরীতে এবার বাজার দখল করেছে দেশি পোশাক। আর শাড়ির বাজারে পাবনা ও টাঙ্গাইলের তৈরি দেশি শাড়িই বিক্রি হচ্ছে বেশি। তবে অন্যান্য বছরের তুলনায় দাম এবার বেশি বলে অভিযোগ ক্রেতাদের।

ঈদের প্রধান আকর্ষণ নতুন পোশাক। তাই রোজার শুরুতেই পাবনা শহরের নিউমার্কেট, রবিউল মার্কেট, খান বাহাদুর শপিংমল, স্টার কমপেক্স, হাজী মার্কেট, হুমায়রা মার্কেট, সেভেন স্টার, এআর প্লজা, এআর কর্নার, নিউ পয়েন্ট, পৌর হকার্স মার্কেট, নিক্সন মার্কেট, আওরঙ্গজেব সড়ক, মহিলা কলেজ রোডসহ বিভিন্ন অভিজাত মার্কেট ঘুরে দেখা গেছে ক্রেতাদের উপচে পড়া ভিড়। পছন্দের পোশাক কিনতে এক দোকান থেকে আরেক দোকানে ক্রেতারা খুঁজে ফিরছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App