×

শিক্ষা

ঢাবিসাসের বার্ষিক ইফতার মাহফিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২৩, ০৯:০০ পিএম

ঢাবিসাসের বার্ষিক ইফতার মাহফিল

ছবি: ভোরের কাগজ

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ঢাবিসাস) বার্ষিক ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৪ এপ্রিল) বিকেল পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) ক্যাফেটেরিয়ায় এ অনুষ্ঠান আয়োজিত হয়।

‘বৈশ্বিক পরিবর্তন এবং উচ্চশিক্ষার ধারা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যালেঞ্জ ও সম্ভাবনা’ শীর্ষক এই আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের অধ্যাপক ও জাতীয় শিক্ষাক্রম সমন্বয় কমিটির সদস্য ড. এম তারিক আহসান।

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ঢাবিসাস) সভাপতি মামুন তুষারের সভাপতিত্ব ও সংগঠনটির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রুবেলের সঞ্চালনায় অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাকসুদ কামাল, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহম্মদ সামাদ, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আবুল মনসুর আহাম্মদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নিজামুল হক ভুইয়া, সাধারণ সম্পাদক অধ্যাপক জিনাত হুদা, সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. লুৎফর রহমান।

এছাড়্, বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ, ছাত্রলীগ, ছাত্রদল, বামপন্থী ছাত্রসংগঠন এবং ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

বক্তব্য দেয়ার সময় উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ঢাবিসাস) প্রতি বছর সুন্দর এক আলোচনা সভার আয়োজন করে ও একই সঙ্গে সব ছাত্র সংগঠনকে একত্রিত করে। এ ধরনের পরিবেশ যদি সবসময় বিরাজ করে তাহলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ আরও অনেক সুন্দর হতো।

তিনি বলেন, শিক্ষার্থীরা রাজনীতি করবে, রাজনীতিমনষ্ক হবে। রাজনীতির চর্চা করবে। পাশাপাশি তাদের একাডেমিক জীবনও সুন্দর রাখবে। শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রম বাধাগ্রস্ত করবে, এমন কার্যক্রমে যেন আমরা কেউই জড়িত না হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় গণতান্ত্রিক এবং সাংস্কৃতি কর্যক্রমের অসাধারণ এক প্রাণকেন্দ্র। সেই কেন্দ্রকে আমরা প্রাণবন্ত রাখতে চাই।

সভাপতির বক্তব্যে ঢাবিসাসের সভাপতি মামুন তুষার বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ঢাবিসাস) প্রতিষ্ঠার পর থেকেই এর সদস্যরা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ রক্ষার্থে, বিশ্ববিদ্যালয় ও শিক্ষার্থীদের স্বার্থে কাজ করছে। বর্তমান সমিতির সদস্যরাও আগের ধারা অব্যহত রেখে, ক্যাম্পাসের সার্বিক স্বার্থকে বিবেচনা করে কাজ করে যাচ্ছে এবং এটার জন্য সাংবাদিক সমিতি প্রতিশ্রুতিবদ্ধ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App