×

সারাদেশ

‘আমার সময়ই ১৫ হাজার চিকিৎসক নিয়োগ’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২৩, ১০:৫০ পিএম

‘আমার সময়ই ১৫ হাজার চিকিৎসক নিয়োগ’

শুক্রবার মানিকগঞ্জের গড়পাড়ার শুভ্র সেন্টারে আলোচনা ও মতবিনিময় সভায় বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। ছবি: সংগৃহীত

দেশে ৩০ হাজার চিকিৎসকের মধ্যে আমার সময়ই পনেরো হাজার নিয়োগ দেয়া হয়েছে। আগে নার্সের সংখ্যা ছিল আঠারো হাজার, বর্তমানে ৪৫ হাজার বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

শুক্রবার (১৪ এপ্রিল) বিকেলে মানিকগঞ্জের গড়পাড়ার শুভ্র সেন্টারে মাঠ পর্যায়ের স্বাস্থ্য কর্মীদের সঙ্গে আলোচনা ও মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে পরামর্শ করে যে চিকিৎসক ও নার্সদের নানান জটিলতায় পদোন্নতি হচ্ছিল না, দ্রুতই তাদের পদোন্নতি দেয়া হবে। এছাড়া শূন্য পদে নিয়োগের নির্দেশও দেওয়া হয়েছে। একটি পদও আর শূন্য থাকবে না।

মন্ত্রী মাঠ পর্যায়ের কর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা সবার সঙ্গে বাল্যবিবাহ নিয়ে আলোচনা করবেন। বাল্য বিবাহ একমাত্র মা ও শিশু মৃত্যুর অন্যতম কারণ। অল্প বয়সী মেয়েরা অন্তঃসত্ত্বা হলে মৃত্যুর ঝুঁকি অনেক বেড়ে যায়। তাই এ বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, এক সময় কিডনি ও ক্যানসার রোগীদের চিকিৎসার জন্য ঢাকায় যেতে হতো। এখন আটটি বিভাগে কিডনি, ক্যানসার ও হৃদরোগের প্রায় চার হাজার শয্যার চিকিৎসাকেন্দ্র করা হচ্ছে। যা নির্মাণাধীন, কাজও শেষের দিকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App