×

খেলা

মরিনহোকে রেকর্ড বেতনে কোচ হওয়ার প্রস্তাব আল নাসরের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৩, ১২:৪৪ পিএম

মরিনহোকে রেকর্ড বেতনে কোচ হওয়ার প্রস্তাব আল নাসরের

ছবি: সংগৃহীত

স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে হোসে মরিনহোর জুটিটা দারুণ জমেছিল। ক্লাবটিকে অনেক শিরোপা এনে দিয়েছিলেন এ দুই পর্তুগিজ। মাদ্রিদের এ ভয়ঙ্কর খেলোয়াড়-কোচের ফের জুটি বাঁধার সম্ভাবনা উঁকি দিয়েছে।

কাতার বিশ্বকাপের পর সৌদি আরবের পেশাদার ফুটবল লিগের দল আল নাসরে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এরমধ্যে আবরবাসীর মন জয় করে নিলেও ঝামেলা বেঁধেছে কোচ রুডি গার্সিয়ার সঙ্গে। তাই আল নাসর নেমেছে নতুন কোচের খোঁজে।

স্প্যানিশ আউটলেট এএসের বরাত দিয়ে জনপ্রিয় ফুটবল বিষয়ক ওয়েবসাইট গোলডটকম জানাচ্ছে, ইতোমধ্যে আল নাসর নতুন কোচ হিসেবে হোসে মরিনহোকে পছন্দ করেছে এবং দুই বছরের জন্য তাকে অফার করেছে। এজন্য আল নাসর তাকে ১০০ মিলিয়ন ইউরো করে বেতন দেবে বলে জানিয়েছে।

যদিও মরিনহো এখন ইতালিয়ান ক্লাব এএস রোমার দায়িত্ব সামলাচ্ছেন। বিগত মৌসুমে জিতিয়েছেন উয়েফা কনফারেন্স লিগের শিরোপা, যা ইউরোপিয়ান আসরে ক্লাবটির প্রথম কোনো শিরোপা। রোমার সঙ্গে মরিনহোর চুক্তি আছে ২০২৪ সাল পর্যন্ত। তবে রোনালদোর সঙ্গে আরও একদফা কাজের লোভ থেকে এর আগেই ইতালিয়ান ক্লাবটি ছাড়তে পারেন তিনি।

স্প্যানিশ আউটলেট এএসের খবর অনুযায়ী, আল নাসর মরিনহোকে দুই বছরের জন্য ১০০ মিলিয়ন ইউরোর একটি প্রস্তাব দিয়েছে। যাতে রাজি হলে এই পর্তুগিজ বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবল কোচে পরিণত হবেন।

তবে, তার জন্য অন্তত এই গ্রীষ্মের দলবদল উইন্ডো খোলা পর্যন্ত অপেক্ষা করতে হবে সৌদি ক্লাবটিকে। রোমাকে নিয়ে জোড়া চ্যালেঞ্জের মুখে মরিনহো। ক্লাবটিকে প্রথমবারের মতো ইউরোপা লিগের শিরোপা এনে দিতে চান তিনি। সেই সঙ্গে সিরি আ'য় সেরা চারে থেকে শেষ করে আগামী মৌসুমে দলটিকে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে দিতে চান পোর্তো ও ইন্টার মিলানকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানো কোচ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App