×

জাতীয়

মঙ্গল শোভাযাত্রা বন্ধে উড়ো চিঠি জঙ্গিদের নয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৩, ০৩:০৬ পিএম

মঙ্গল শোভাযাত্রা বন্ধে উড়ো চিঠি জঙ্গিদের নয়

ছবি: ভোরের কাগজ

মঙ্গল শোভাযাত্রা বন্ধে উড়ো চিঠি জঙ্গিদের নয়
মঙ্গল শোভাযাত্রা বন্ধে উড়ো চিঠি জঙ্গিদের নয়
মঙ্গল শোভাযাত্রা বন্ধে উড়ো চিঠি জঙ্গিদের নয়

বাঙালি নববর্ষ পয়লা বৈশাখকে ঘীরে সুনির্দিষ্ট জঙ্গি হামলার কোনো তথ্য নেই। তবে মঙ্গল শোভাযাত্রা বন্ধে যে উড়ো চিঠিটি পাওয়া গেছে, আসলে তা কোনো জঙ্গি সংগঠন নয়, বরং আতঙ্ক ছড়াতে তৃতীয় কোনো ব্যক্তি করেছে বলে ধারনা করছে র‍্যাব।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রাজধানীর রমনার বটমূলে পয়লা বৈশাখ উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান র‍্যাব মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন।

তিনি বলেন, বাংলা নববর্ষ উপলক্ষে সুনির্দিষ্ট কোনো জঙ্গি হামলার তথ্য নেই। তারপরও আমরা আত্মতুষ্টিতে ভুগছি না। গোয়েন্দা নজরদারি ও সাইবার মনিটরিং বাড়ানোর মাধ্যমে জঙ্গিদের যেকোনো নাশকতার পরিকল্পনা নস্যাৎ করতে আমরা প্রস্তুত রয়েছি। ভার্চুয়াল জগতে নববর্ষকে কেন্দ্র করে যেকোনো গুজব ঠেকাতে আমাদের সাইবার মনিটরিং অব্যাহত রয়েছে। নববর্ষ উপলক্ষে অনুষ্ঠানে আসা নারীদের ইভটিজিং করার ঘটনা প্রতিরোধে র‍্যাবের বিশেষ ব্যবস্থা রয়েছে। এছাড়াও, রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানে র‍্যাবের বম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াডের মাধ্যমে সুইপিংয়ের কাজ চলছে।

তিনি আরো বলেন, যেকোনো উদ্ভূত পরিস্থিতি মোকাবিলার জন্য বম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড প্রস্তুত রয়েছে। সারাদেশে নববর্ষ উদযাপন উপলক্ষ্যে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে র‍্যাবের স্ট্রাইকিং রিজার্ভ, মোটরসাইকেল পেট্রোল, বোট পেট্রোল ও সিসিটিভি মনিটরিং অব্যাহত রয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় র‍্যাবের রিজার্ভ ফোর্স মোতায়েন রয়েছেন। এছাড়া যেকোনো হামলার ঘটনা মোকাবিলায় র‍্যাবের স্পেশাল কমান্ডো টিম প্রস্তুত রয়েছে। নাশকতার যেকোনো ঘটনা মোকাবিলায় র‍্যাবের টহল টিম ও সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি করা হচ্ছে।

নববর্ষের উদযাপন বন্ধে হুমকির চিঠির বিষয়ে র‍্যাব ডিজি বলেন, চিরকুটটি আমি দেখেছি ও পড়েছি। এটা মানুষের মনে আতঙ্ক তৈরি করার জন্য তৃতীয় কোনো পক্ষ এই কাজ করেছে। এটা আসলে কোনো জঙ্গির হুমকির ঘটনা না। তারপরেও আমরা সতর্ক রয়েছি। এটা নিয়ে চিন্তিত হওয়ার কিছু নেই। এটা কোনো জঙ্গি সংগঠনের কাজ না। এই চিঠির রাজনৈতিক কোনো উদ্দেশ্য নেই বলেও তিনি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App