×

সারাদেশ

বানিয়াচংয়ে বোরো ধান কাটা উৎসব উদ্বোধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৩, ০৭:৪১ পিএম

বানিয়াচংয়ে বোরো ধান কাটা উৎসব উদ্বোধন

ছবি: ভোরের কাগজ

হবিগঞ্জের বানিয়াচংয়ে আনুষ্ঠানিকভাবে বোরো ধান কাটা উৎসব উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকাল ১১টায় সুবিদপুর হাওরে আনুষ্ঠানিকভাবে বোরো ধানা কাটা উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক ইশরাত জাহান।

এর শুরুতে কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বানিয়াচং উপজেলা হচ্ছে প্রাকৃতিকভাবেই কৃষি উর্বর এলাকা। প্রযুক্তির সুবিধা নিয়ে ধান রোপণ ও রবিশস্যসহ বিভিন্ন জাতের কৃষি ফলনে এখানকার কৃষকরা অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছেন।

এ ক্ষেত্রে কৃষি উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেয়া নানান যুগান্তকারি পদক্ষেপ এবং নির্দেশনার আলোকে মাঠ পর্যায়ে প্রশাসন অত্যন্ত সচেষ্ট রয়েছে। এ ছাড়া এ অঞ্চল মিঠা পানির সুস্বাধু মাছেরও অভয়ারণ্য।

তিনি আরও বলেন, এ বছর ব্রি-২৮ ও ব্রি-২৯ জাতের ধানের ফলন বিপর্যয় হয়েছে। এ ২টি জাতের ধান রোপণ করা যাবে না। এর বিপরীতে একই ধাচের নতুন নতুন ধান উদ্ভাবন হয়েছে সেগুলো কৃষি অফিসের কর্মকর্তাদের পরামর্শে রোপণ করতে হবে।

উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে কৃষক সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. এনামুল হক।

বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নুরে আলম সিদ্দিকী, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মুহাম্মদ সাদিকুর রহমান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মোঃ নাজমুল হাসান, ইউপি চেয়ারম্যান প্রকৌশলী জয় কুমার দাশ ও বানিয়াচং মডেল প্রেসক্লাব সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজুসহ বিভিন্ন প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App