×

সারাদেশ

নগরকান্দায় ভিজিএফের চাল চুরির অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৩, ০২:৪৯ পিএম

নগরকান্দায় ভিজিএফের চাল চুরির অভিযোগ

ছবি: নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের নগরকান্দা উপজেলার রামনগর ইউনিয়নে ভিজিএফের চাল চুরি করে ওজনে কম বিতরণ করার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাইমদ্দিন মন্ডল ও ট্যাগ অফিসারের প্রতিনিধি উপ সহকারী কৃষি কর্মকর্তা মতিউল্লাহর উপস্থিতিতে জনপ্রতি ৯ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

জানা গেছে, এবারের ঈদুল ফিতর উপলক্ষে রামনগর ইউনিয়নে ৫০২ টি কার্ড বরাদ্দ দেয়া হয়েছে। সরকারি নির্দেশ মোতাবেক জনপ্রতি ১০ কেজি করে চাল বিতরণের নিয়ম থাকলেও রামনগর ইউনিয়নে ৯ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। ভিজিএফ চাল বিতরণের সময় রামনগর ইউনিয়ন পরিষদের ট্যাগ অফিসার উপজেলা কৃষি কর্মকর্তা তিলক কুমার ঘোষ অনুপস্থিত ছিলেন।

ট্যাগ অফিসারের প্রতিনিধি উপ সহকারী কৃষি কর্মকর্তা মতিউল্লাহ বলেন, প্রতি বস্তায় গোডাউন থেকে চাল ওজনে কম দেয়া হয়েছে। তাই চেয়ারম্যান সাহেব আমাকে জনপ্রতি ৫০০ গ্রাম করে চাল কম দিতে বলেছে। আমি তাই ওজনে কম দিচ্ছি। বিশ্বাস না হলে, আপনারা চালের বস্তাগুলো মেপে দেখেন।

ট্যাগ অফিসার উপজেলা কৃষি কর্মকর্তা তিলক কুমার ঘোষ বলেন, দশ কেজির নিচে চাল দেয়ার কোনো সুযোগ নেই। চাল কম পড়লে তা পূরণ করে দেয়া হবে।

উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা শাহনেওয়াজ আলম দিনা বলেন, গোডাউন থেকে কোনো প্রকারের চাল কম দেয়া হয় না। গোডাউন থেকে সঠিক পরিমাপ করে বুঝে নেয়ার পরে, চাল কমের অভিযোগ আমরা গ্রহণ করবো না।

রামনগর ইউপির চেয়ারম্যান কাইমুদ্দিন মন্ডল বলেন, আমি কাউকে চাল কম দিতে বলিনি। ট্যাগ অফিসার আমার নামে মিথ্যাচার করছে। চাল কম পড়লে প্রয়োজনে আমি চাল কিনে দিতে চেয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মঈনুল হক বলেন, চাল কম দেয়ার খবর শুনেছি, ওখানে চাল বিতরণ স্থগিত রাখতে বলেছি। জনপ্রতি দশ কেজির কম বিতরণ করলে, চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App