×

স্বাস্থ্য

করোনায় আরো ৪৬৪ মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৩, ১২:০৯ পিএম

করোনায় আরো ৪৬৪ মৃত্যু

ছবি: সংগৃহীত

মহামারি করোনাভাইরাসে একদিনে বিশ্বে ৪৬৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে সংক্রমিত হয়েছেন ৭৩ হাজার ১৭৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৮ লাখ ৩৯ হাজার ৯৫৫ জনে এবং শনাক্ত ৬৮ কোটি ৫২ লাখ ৬১ হাজার ৫৯৭ জনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়। এ পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ৬৫ কোটি ৮০ লাখ ৫২ হাজার ৮২০ জন।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে জার্মানিতে। দেশটিতে একদিনে মারা গেছেন ১৫১ জন। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়ালো এক লাখ ৭১ হাজার ৭৪৮ জনে। জার্মানিতে এ পর্যন্ত ৩ কোটি ৮৩ লাখ ৭৭ হাজার ৬৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

একদিনে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে ফ্রান্সে। তালিকায় তিন নম্বরে থাকা দেশটিতে ২৪ ঘণ্টায় ১৪ হাজার ২০৭ করোনা শনাক্ত ও ৫৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে ১ লাখ ৬৫ হাজার ৯১৬ জনে ও শনাক্ত ৩ কোটি ৯৮ লাখ ৬৭ হাজার ৪৬৩ জনে দাঁড়িয়েছে।

ফ্রান্সের পর একদিনে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এসময়ে মৃত্যু হয়েছে ১৪ জনের। মহামারির শুরু থেকে দক্ষিণ কোরিয়ায় ৩৪ হাজার ৩৫৬ জনের মৃত্যু ও ৩ কোটি ৯ লাখ ৪৪ হাজার ৪৩০ জনের করোনা শনাক্ত হয়েছে।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৪৯০ জন এবং মারা গেছেন ৫৬ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৬৪ লাখ ১৮ হাজার ৫৯৫ জন এবং মারা গেছেন ১১ লাখ ৫৭ হাজার ৪৬২ জন।

এছাড়া বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় জাপানে ৩২ জন, রাশিয়ায় ৩৯ জন, মেক্সিকোতে ১৬ জন, ইন্দোনেশিয়ায় ১১, পোল্যান্ডে ৯ জন, কলম্বিয়ায় ৮ জন এবং মলদোভায় ১৪ জনের মৃত্যু হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App