×

জাতীয়

গাজীপুরে আ.লীগের মনোনয়ন কিনলেন জাহাঙ্গীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ এপ্রিল ২০২৩, ১০:১২ এএম

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার জন্য দলের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বহিষ্কৃত মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। তিনি গতকাল মঙ্গলবার দলীয় সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। জাহাঙ্গীর আলম গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

এদিকে গতকাল পর্যন্ত রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ জনে। আজ বুধবার মনোনয়নপত্র সংগ্রহ এবং জমা দেওয়ার শেষ দিনে এই সংখ্যা আরও বাড়তে পারে।

পাঁচ সিটি করপোরেশনের মধ্যে সর্বোচ্চ সংখ্যক মনোনয়নপ্রত্যাশী রয়েছেন গাজীপুরে। সেখানে এখন পর্যন্ত ১১ জন নেতা দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আর সবচেয়ে কম মনোনয়নপ্রত্যাশী রয়েছেন রাজশাহীতে, মাত্র দু’জন।

এ ছাড়া খুলনা সিটি করপোরেশনে চারজন, বরিশাল সিটিতে সাতজন এবং সিলেট সিটিতে ১০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আগামী ২৫ মে গাজীপুর, ১২ জুন খুলনা ও বরিশাল, ২১ জুন রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

গাজীপুর : জাহাঙ্গীর আলম ছাড়াও গাজীপুর সিটির মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা হচ্ছেন– মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজম উল্লা খান, সাবেক সহসভাপতি আসাদুর রহমান মিরন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান, সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহম্মেদ, সাবেক সদস্য আবদুল আলীম মোল্লা, মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল, যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সদস্য আব্দুল্লাহ আল মামুন, আশরাফুজ্জামন সেলিম এবং ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মেজবাহ উদ্দিন সরকার রুবেল।

রাজশাহী : রাজশাহীর বর্তমান মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন আবারও দলীয় মনোনয়নপ্রত্যাশী হয়েছেন। তাঁর সঙ্গে আরও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মাহফুজুল আলম।

খুলনা : খুলনায় দলীয় মনোনয়নপ্রত্যাশী চার নেতা হচ্ছেন– মহানগর আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান মেয়র তালুকদার আব্দুল খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, সদস্য রুনু রেমা এবং খুলনা সদর আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম।

বরিশাল: মঙ্গলবার পর্যন্ত বরিশাল সিটির মেয়র পদে দলীয় মনোনয়নপত্র কিনেছেন সাতজন। তাঁরা হচ্ছেন– মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, সাবেক সাধারণ সম্পাদক মীর আমিন উদ্দিন আহমেদ, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, যুবলীগের সদস্য আবুল খায়ের আব্দুল্লাহ এবং বরিশাল বিএম কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মঈন তুষার।

সিলেট : সিলেট সিটি করপোরেশনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১০ জন। তাঁরা হচ্ছেন– আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিজবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আবদুল খালিক, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদ, এটিএমএ হাসান জেবুল, সাংগঠনিক সম্পাদক ছালেহ আহমদ সেলিম, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেটের প্রয়াত মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের ছেলে ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু এবং ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মাহি উদ্দিন আহমদ।

এদিকে ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে এবং কক্সবাজার সদর, নারায়ণগঞ্জের আড়াইহাজার, গোপালদী, বগুড়ার তালোড়া ও টাঙ্গাইলের বাসাইল পৌরসভার মেয়র পদের নির্বাচনে দলীয় মনোনয়নপত্রের আবেদনপত্র সংগ্রহ এবং জমা নেওয়ার কার্যক্রমও চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App