×

সারাদেশ

আলীকদম উপজেলা আওয়ামী লীগের সম্মেলন বুধবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ এপ্রিল ২০২৩, ০৯:১৪ পিএম

আলীকদম উপজেলা আওয়ামী লীগের সম্মেলন বুধবার

ছবি: ভোরের কাগজ

আলীকদম উপজেলা আওয়ামী লীগের সম্মেলন বুধবার

পদ প্রত্যাশীদের প্রচারের হিড়িক

পাঁচ বছর পর আগামীকাল বুধবার (১২ এপ্রিল) আলীকদম উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। আলীকদমের সম্মেলনকে ঘিরে আওয়ামী লীগ পরিবারে চলছে উৎসবের আমেজ। উপজেলায় কাদের হাতে উঠবে আওয়ামী লীগের দায়িত্ব এনিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা।

সম্মেলন সফল করতে জেলার দায়িত্বশীল নেতা ও উপজেলার নেতাকর্মীরা ব্যাপক প্রস্তুতি নিতে শুরু করেছেন। সম্মেলনে মন্ত্রীকে দেখাতে বিপুল সংখ্যক নেতাকর্মীর সমাগম ঘটাতে চায় উপজেলা আওয়ামী লীগ ও সম্মেলন প্রস্তুতি কমিটি।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ও উদ্ধোধক থাকবেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি ক্যশৈহ্লা।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জামাল উদ্দিন বলেন, সম্মেলনের প্রস্তুতি শেষ পর্যায়। নতুন কমিটি কি প্রক্রিয়ায় হবে তা নির্ধারণ করবে আমাদের অভিভাবক বীর বাহাদুর উশৈসিং। সম্মেলনে একটি ভাল কমিটি হবে আমি আশা করি। দলের ভাবমূর্তি ক্ষুণ্ন না হয় এমন নেতৃত্ব চাই।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দুংড়িমং মারমা বলেন, যারা সরকারের উন্নয়ন দলের মাধ্যমে প্রান্তিক মানুষের মাঝে পৌঁছে দিতে পারবে এমন নেতৃত্ব আশা করি।

জেলা আওয়ামী লীগের সদস্য অংশোথোয়াই মারমা ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন বলেন, মন্ত্রীর যাকে দায়িত্ব দেবেন, তার সাথেই কাজ করব।বিগত সময়ের মত। কে যোগ্য কে অযোগ্য আমাদের অভিভাবক সব জানেন।

সম্মেলন প্রস্তুতি কমিটি আহ্বায়ক কামরুল হাসান টিপু জানায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে ৪ জন পদপ্রত্যাশী। তারা হলেন, উপজেলা আওয়ামী লীগের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি জামাল উদ্দিন,বর্তমান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুংড়িমং মারমা, সদর ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ফরিদ আহমদ।

সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী হলেন ৫ জন। তারা হলেন, জেলা আওয়ামী লীগের সদস্য অংশোথোয়াই মারমা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন, যুগ্ন সাধারণ সম্পাদক যুদ্ধ মনি তঞ্চঙ্গ্যা সাংগঠনিক সম্পাদক নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব এম কফিল উদ্দিন ও জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মোস্তফা জামান রাশেদ।

এদিকে সম্মেলন সফল করতে জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ ও সাংগঠনিক সম্পাদক চৌধুরী প্রকাশ বড়ুয়া দলীয় নেতাকর্মীদের সাথে বেশ কয়েকবার মতবিনিময় করেন।

এর আগে ২০১৮ সালের ২৮ শে ফ্রেব্রুয়ারি উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে ভোটে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন মংব্রাচিং মারমা ও সাধারণ সম্পাদক হন দুংড়িমং মারমা। কিন্তু গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের বিরুদ্ধে প্রকাশ্যে মন্তব্য করে সাময়িক ভাবে সভাপতি পদ থেকে বহিষ্কার হলে ভারপ্রাপ্ত সভাপতি হন জামাল উদ্দিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App