×

জাতীয়

৮ পরিত্যক্ত মার্কেটে টানানো হবে লাল সাইনবোর্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ এপ্রিল ২০২৩, ০৭:০৩ পিএম

৮ পরিত্যক্ত মার্কেটে টানানো হবে লাল সাইনবোর্ড

ছবি: সংগৃহীত

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ডিএনসিসির আটটি পরিত্যক্ত মার্কেটে লাল রঙের সাইনবোর্ড টানিয়ে দেওয়া হবে। মালিক সমিতিকে অনুরোধ করছি আপনারা জীবনের মূল্য দিতে শিখুন।

সোমবার (১০ এপ্রিল) দুপুরে মগবাজার চৌরাস্তার ফ্লাইওভারের পিলারে দৃষ্টিনন্দন গ্রাফিতি আর্ট কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে আতিকুল ইসলাম বলেন, বিভিন্ন মার্কেটে অগ্নিকাণ্ড ও ভবন ধসের ঘটনা ঘটছে। পরিত্যক্ত মার্কেটগুলো বন্ধে কঠোর হওয়া ছাড়া আমাদের আর বিকল্প নেই। ডিএনসিসির আটটি পরিত্যক্ত মার্কেটে লাল রঙের সাইনবোর্ড টানিয়ে দেব।

তিনি বলেন, ক্রেতাদের অনুরোধ করছি এসব পরিত্যক্ত মার্কেট পরিহার করুন। আমরা কাওরানবাজার স্থানান্তরে কাজ শুরু করেছি। অন্যগুলোও স্থানান্তর অথবা নতুন মার্কেট নির্মাণ করে দেব। এক্ষেত্রে ব্যবসায়ীদের সহযোগিতা করতে হবে।

সোমবার মগবাজার চৌরাস্তার ফ্লাইওভারের পিলারে গ্রাফিতি আর্ট কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকের সঙ্গে কথা বলেন মেয়র আতিকুল ইসলাম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর এস এম শরিফ-উল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা আ, ন, ম তরিকুল ইসলাম, ৩৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোক্তার সরদার ও ডিএনসিসির প্রধান নগর পরিকল্পনাবিদ মাকসুদ হাসেম প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App