×

জাতীয়

ভোট চোরদের চিহ্নিত করে তালিকা হচ্ছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২৩, ১০:৩২ পিএম

ভোট চোরদের চিহ্নিত করে তালিকা হচ্ছে

রবিবার রাজধানীর দারুসসালামে এসএ খালেকের বাসভবনে ঢাকা মহানগর উত্তর দারুসসালাম থানা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। ছবি: ভোরের কাগজ

সংবিধানের দোহাই দিয়ে ভোট চুরির মাধ্যমে এবার ক্ষমতায় যাওয়া যাবে না। কোন সুযেগ নেই। ভোট চোরদের তালিকা করা হচ্ছে, ভোট চোরদের চিহ্নিত করা হচ্ছে। এবার ভোট চোরদের বিরুদ্ধে দেশের ভেতরে, বাইরে স্যাংশন (নিষেধাজ্ঞা) আসবে। পালিয়ে যাওয়ার কোনো সুযোগ নেই বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

রবিবার (৯ এপ্রিল) রাজধানীর দারুসসালামে এসএ খালেকের বাসভবনে ঢাকা মহানগর উত্তর দারুসসালাম থানা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

আমীর খসরু মাহমুদ চৌধুরী সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়ে বলেন, রাজপথে তীব্র গণআন্দোলনের মাধ্যমে ফয়সালা করে আওয়ামী সরকারকে বিদায় নিতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হবে বাংলাদেশে। গনতন্ত্রের সরকার প্রতিষ্ঠা লাভ করবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার অত্যন্ত কঠিন সময় পার করছে। এই সরকার সাংবাদিকদের ওপর নিপীড়ন-নির্যাতন চালাচ্ছে। কিছুদিন আগে সাংবাদিক শামসকে (শামসুজ্জামান শামস) তুলে নিয়ে কারাগারে পাঠানো হয়। তার অপরাধ ছিল তিনি সংবাদে মানুষের পেটে ভাত নাই লিখেছেন। অথচ তার রিপোর্টটি বাংলাদেশের প্রতিটি মানুষের কথা ছিলো।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, সাউথ এশিয়ান ইকোনমিক ফোরাম নামে এক প্রতিবেদনে বলা হয়েছে বাংলাদেশে বর্তমানে যেটি চলছে, একে বলে দুর্ভিক্ষ। এরচেয়ে খারাপ কোনো দেশে হতে পারে না। সাংবাদিককে তুলে নিয়ে তারা প্রমান করেছে তারা কত কঠিন সময় পার করছে।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, সংবিধানের কথা বলে তারা আরেকবার ভোট করার পায়তারা করছে। সংবিধান কি? এই যে শামসুজ্জামান কে নিয়ে গেছেন, এটা কি সংবিধান লঙ্ঘন নয়? এই যে কিছু দিন আগে মহিলাকে তুলে নিয়ে গেছেন, এটা কি সংবিধানের লঙ্ঘন নয়? সারাদেশে গায়েবী মামলা দিয়েছেন, এটা কি সংবিধানের লঙ্ঘন নয়? আপনারা যে সারাদেশে হাজার হাজার মানুষ গুম খুন হত্যা করছেন, এগুলো কি সংবিধান লঙ্ঘন নয়? ৩৫ লাখ বিএনপির নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দিয়ে রেখেছেন, এগুলো কি সংবিধান লঙ্ঘন নয়? আপনারা যে চুরি করে ক্ষমতা দখল করে রেখেছেন, এটা কী সংবিধান লঙ্ঘন নয়? সংবিধান কি বলে?

আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি দেশের সমসাময়িক রাজনৈতিক বিষয় নিয়ে বক্তব্য রাখেন এবং দলীয় নেতা-কর্মী ও ঢাকাবাসীকে সালাম ও ঈদের আগাম শুভেচ্ছা জ্ঞাপন করেন।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমান বলেন, আজ দেশের অর্জিত স্বাধীনতা নেই জনগণের ভোটের অধিকার ও মানবাধিকার ভুলূণ্ঠিত। একটা অবৈধ ও অনৈতিক সরকার জোর করে ক্ষমতা দখল করে রেখেছে। এই অবৈধ আওয়ামী সরকারকে ক্ষমতাচ্যুত করাই আমাদের একমাত্র অঙ্গীকার।

বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব সাবেক ফুটবলার আমিনুল হক দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আমাদের যখন আন্দোলনের ডাক আসবে, তখন আমাদের শারীরিক ও মানসিকভাবে প্রস্তত থাকতে হবে। আন্দোলনের ডাক আসা মাত্র সকলকে রাজপথে ঝাপিয়ে পড়তে হবে। রাজপথে আন্দোলনের মাধ্যমেই এই জুলুমবাজ আওয়ামী সরকারকে পরাজিত করতে হবে।

দারুসসালাম থানা বিএনপির আহবায়ক গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী এসএ সিদ্দিক সাজুর সভাপতিত্বে ও সার্বিক তত্ত্বাবধানে ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য সাঈদ সোহরাব, মহিলা দলের সুলতানা আহম্মেদ, ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, মহানগর সদস্য হাজী মো. ইউসুফ, হুমায়ুন কবির রওশান, স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইদুর ইসলাম সাইদুল, মিরপুর থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক হাজী মো. দেলোয়ার হোসেন দুলু, মহিলা দল নেত্রী মিসেস রুনা লায়লা রুনা, স্বপ্না আহম্মেদ, দারুসসালাম থানা বিএনপির আরিফ মৃধা, আবু সায়েম মণ্ডল, বকুল মিয়া, আলমগীর হোসেন ভুট্টো, এইচএম ইমরান, হুমায়ুন কবির, আমানুল্লাহসহ প্রমুখ থানা বিএনপির ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন মহানগর বিএনপির সদস্য এবিএমএ রাজ্জাক ও ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সভাপতি গাজী রেজওয়ানুল হোসন রিয়াজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App