×

সারাদেশ

চুয়াডাঙ্গায় টানা ৮ দিন সর্বোচ্চ তাপমাত্রা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২৩, ০২:৫১ পিএম

চুয়াডাঙ্গায় টানা ৮ দিন সর্বোচ্চ তাপমাত্রা

প্রতিকি ছবি

জনজীবন দুর্বিষহ

চুয়াডাঙ্গায় টানা তাপপ্রবাহে জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। টানা ৮ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬-৩৮.৫ ডিগ্রিতে অবস্থান করেছে এ জেলা। আজ সকালে ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস সূত্রে আরও জানা যায়, শনিবার জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮.৫ ডিগ্রি সেলয়িাস ছিল। এছাড়া শুক্রবার ৩৮ ডিগ্রি, বৃহস্পতিবার ৩৭.৫ ডিগ্রি, বুধবার ৩৭ ডিগ্রি, মঙ্গলবার ৩৭ ডিগ্রি, সোমবার ৩৫.৫ ডিগ্রি ও রোববার ৩৩.৪ ডিগ্রি সেলসিয়াস সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছিল।

বেসরকারি চাকরিজীবী শিউলি শারমীন বলেন, প্রচণ্ড গরমে রোজা রাখা আর অফিস করা খুব কষ্টসাধ্য হয়ে যাচ্ছে। বৃষ্টি হলে ভালো হতো।

রিকশাচালক লিয়াকত মিয়া বলেন, রাস্তায় বের হলে মাথার ওপর সূর্য থাকছে। একই সঙ্গে গরমে রিকশা চালানো যাচ্ছে। আর যাত্রীও তেমনটা নেই।

ব্যাংকার আবির হোসেন রাজু বলেন, ভাবছিলাম মাঝ রোজার মধ্যে বাড়ির জন্য ঈদের কেনাকাটা করে রাখবো, কিন্তু এতো রোদ আর তাপমাত্রা মার্কেটে ঘোরাঘুরি করার উপায় নেই।

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ইনচার্জ জামিনুর রহমান জাগো নিউজকে বলেন, রবিবার চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে। এটি দেশের সর্বোচ্চ তাপমাত্রা। এছাড়া গত সাত দিনও দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড হয়েছে। দু-তিন দিনের মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। ফলে তাপমাত্রা আরও বাড়বে পাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App