×

সারাদেশ

শিবগঞ্জে আগুনে পুড়ল ভিক্ষুকের বাড়ি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২৩, ০৩:০১ পিএম

শিবগঞ্জে আগুনে পুড়ল ভিক্ষুকের বাড়ি

ছবি: শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

শিবগঞ্জে আগুনে পুড়ল ভিক্ষুকের বাড়ি

ছবি: শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে অগ্নিকাণ্ডে এক ভিক্ষুকের বসতবাড়ির একটি ঘর, ধান, গম ও চাল ভস্মীভূত হয়েছে। শনিবার (৮ এপ্রিল) দুপুর সোয়া ১২টার দিকে উপজেলার ছত্রাজিতপুর ইউনিয়নের মহদিপুর সাতভাইয়াপাড়া-বাগানবাড়ির সাজেমান ভোলা মন্ডলের মেয়ে বেবির বাড়িতে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে হঠাৎ বেবির বসতবাড়ির চুলা থেকে আগুন লাগে। এতে মূর্হুতের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে একটি ঘর, রান্না ঘর, ধান, গম, চাল ও নগদ টাকাসহ বিভিন্ন আসবাবপত্র ভস্মীভূত হয়। আগুনে প্রায় ৭০ হাজার টাকার ক্ষতি হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

[caption id="attachment_421266" align="alignnone" width="1600"] ছবি: শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি[/caption]

স্থানীয় বাসিন্দা জাকির হোসেন জানান, বেবি দীর্ঘদিন ধরে ভিক্ষাবৃত্তি করে সংসার চালিয়ে আসছিল। আগুনে তিনি এখন প্রায় সম্পূর্ণ নিঃস্ব। বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

শিবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন ম্যানেজার কাদেরী কিবরিয়া জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ৪০ হাজার টাকার ক্ষতি হয়েছে। উদ্ধার করা হয়েছে ১ লাখ টাকার মালামাল।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দ্রুত খাদ্যসামগ্রীসহ সহায়তা প্রদান করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App