×

আন্তর্জাতিক

ট্রাম্পের জেল চান না স্টর্মি ড্যানিয়েলস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২৩, ০২:৫৮ পিএম

ট্রাম্পের জেল চান না স্টর্মি ড্যানিয়েলস

ছবি: সংগৃহীত

“আমার বিরুদ্ধে তার যে অপরাধ, সেটির শাস্তি কারাদণ্ড বলে আমি মনে করি না,” বলছেন এই সাবেক পর্ন তারকা।

ডনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে যে সাবেক পর্ন তারকাকে গোপনে অর্থ দেওয়ার অভিযোগে মামলা চলছে, সেই স্টর্মি ড্যানিয়েলস এবার বলছেন, মামলায় দোষী সাব্যস্ত হলেও সাবেক এই মার্কিন প্রেসিডেন্টের জেল হওয়া ‘উচিত হবে না’।

ফক্স নেশনসকে দেওয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, “আমার বিরুদ্ধে তার যে অপরাধ, সেটির শাস্তি কারাদণ্ডযোগ্য বলে আমি মনে করি না। আমি অন্য যে বিষয়টি ভাবছি তা হল, তিনি আসলেই সেই অপরাধ করেছেন।”

৪৪ বছর বয়সী স্টর্মি ড্যানিয়েলসের দাবি, ট্রাম্প ও তার মধ্যে যৌন সম্পর্ক হয়েছিল এবং ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে ওই বিষয়ে চুপ থাকতে তাকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন ট্রাম্পের আইনজীবী। ওই অভিযোগে ফৌজদারি মামলায় বিচারের মুখোমুখি হয়েছেন ট্রাম্প।

অবশ্য ড্যানিয়েলসের সঙ্গে যৌন সম্পর্কের খবর ২০১৮ সালে ছড়ানোর পর থেকেই ট্রাম্প সেটি অস্বীকার করে আসছেন।

‘নন ডিসক্লোজার এগ্রিমেন্ট’ বা তথ্য না প্রকাশ করার চুক্তির বিনিময়ে কাউকে অর্থ দেওয়া অবৈধ নয়। কিন্তু যেহেতু সেই অর্থ দেওয়া হয়েছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের এক মাস আগে, সেহেতু ট্রাম্পের সমালোচকদের যুক্তি, ওই অর্থ নির্বাচন প্রচার বিধি লঙ্ঘন করতে পারত।

তবে এ মামলার মূল অভিযোগ, স্টর্মি ড্যানিয়েলসকে দেওয়া অর্থ ট্রাম্প তার আইনজীবী কোহেনকে দেওয়া ‘লিগ্যাল ফি’ হিসেবে দেখিয়ে ব্যবসার খরচ বলে চালিয়েছেন।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে তিনিই প্রথম সাবেক প্রেসিডেন্ট যিনি ফৌজদারি মামলায় আদালতে বিচারের মুখোমুখি হয়েছেন। মঙ্গলবার তার বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ দায়েরের মধ্য দিয়ে মামলার বিচারকাজ শুরু হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App