×

জাতীয়

অপহরণের পর মুক্তিপণ দাবি, রাজধানীতে নারীসহ গ্রেপ্তার ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২৩, ০৪:১২ পিএম

অপহরণের পর মুক্তিপণ দাবি, রাজধানীতে নারীসহ গ্রেপ্তার ৫

ছবি: সংগৃহীত

রাজধানী ঢাকার দক্ষিণখান এলাকা থেকে অপহরণকারী চক্রের মূলহোতাসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে র্যাব-৪। এ সময় অপহৃত রাশিদুস সাবরু নিলয় নামে ২৪ বছর বয়সী এক যুবককে উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

শুক্রবার (৭ এপ্রিল) দুপুরে এ তথ্য জানান র্যাব-৪ এর সহকারী পরিচালক (মিডিয়া) ও সহকারী পুলিশ সুপার মাজহারুল ইসলাম। গ্রেপ্তারকৃতরা হলেন আতিয়া ইসলাম টিনা ওরফে নীলা (২২), রবিন মাহমুদ (২২), আসিফ আহমেদ (২০), শারমিন (২৬) ও জাকির হোসেন (২৪)।

র্যাব কর্মকর্তা মাজহারুল ইসলাম জানান, গত ৪ এপ্রিল ভুক্তভোগী নিলয়ের বাবা র্যাব-৪ এর কাছে লিখিত একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, কিছু দুষ্কৃতিকারী তার ছেলে রাশিদুস সাবরু নিলয়কে অপহরণের পর আটক রেখে নির্যাতন করছে। মোবাইলের মাধ্যমে ছবি পাঠিয়ে নগদ ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করছে তারা।

অভিযোগের পর রাজধানীর দক্ষিনখান থানাধীন ফায়দাবাদ এলাকায় অভিযান চালায় র্যাব। অপহৃত যুবক নিলয়কে উদ্ধার করে র্যাব সদস্যরা এবং চক্রের মূলহোতাসহ পাঁচজনকে গ্রেপ্তার করে।

র্যাব কর্মকর্তা আরও বলেন, অপহৃত নিলয় সাভার থানাধীন রেডিও কলোনি এলাকার বাসিন্দা। অপহরণকারী চক্রের মূলহোতা আতিয়া ইসলাম নীলার সঙ্গে ২০১৭ সালে সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচয় হয় তার। পরিচয়ের ২ থেকে ৩ মাস পর যখন নিলয়ের পরিবার বাসা পরিবর্তন করলে তাদের মধ্যে যোগাযোগ বন্ধ হয়ে যায়।

গত ২৬ মার্চ আতিয়া ইসলাম ওরফে নীলা নিলয়ের সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে আবারও কুশলাদি বিনিময়ের এক পর্যায়ে দেখা করতে চান। পরে নিজ বাসায় দাওয়াতের নাম করে নিয়ে গিয়ে অন্যান্যদের সহযোগিতায় আটকে রেখে শারীরিকভাবে নির্যাতন শুরু করে নিলয়কে।

তিনি বলেন, পরবর্তীতে ভুক্তভোগীর বাবার কাছ থেকে মোবাইল ফোনের মাধ্যমে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অন্যথায় তাকে মেরে ফেলার হুমকি দেয়। তার বাবা কোনো উপায়ন্তর না পেয়ে র্যাব-৪ বরাবর লিখিত অভিযোগ দায়ের করলে পরে অভিযান চালানো হয়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান র্যাব-৪ এই কর্মকর্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App