×

সারাদেশ

ফটোসেশন দেখিয়ে নারী দিবসের অর্থ আত্মসাৎ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২৩, ০৯:১৬ এএম

ফটোসেশন দেখিয়ে নারী দিবসের অর্থ আত্মসাৎ

ছবি: মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর মির্জাগঞ্জে উপজেলা নারী বিষয়ক কর্মকর্তা মোসা. শাহিনুর বেগমের বিরুদ্ধে অন্য একটি মিটিংয়ের ফটোসেশন করে নারী দিবস পালনের বরাদ্দকৃত অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে।

উপজেলার তথ্য আপা কেন্দ্রের নারীদের মাসিক মিটিং (উঠান বৈঠক) এ গিয়ে ব্যানার লাগিয়ে ছবি তুলে এই টাকা আত্মসাৎ করেছেন বলে কার্যালয় সূত্রে জানা গেছে।

উপজেলা মহিলা বিষয়ক কার্যালয় সূত্রে জানা যায়, শাহিনুর বেগম উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হিসেবে যোগদানের পর নিয়ম নীতির তোয়াক্কা না করে নিজ স্বেচ্ছাচারিতায় বিভিন্ন ধরনের কাজ করছেন। তারই ধারাবাহিকতায় গত ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস পালনের বরাদ্দকৃত ৩৫ হাজার টাকা দিবসটি যথাযথভাবে পালন না করে আত্মসাৎ করেছেন। উপজেলার তথ্য আপা কেন্দ্রের নারীদের মাসিক মিটিং এর শেষে গিয়ে ব্যানার টানিয়ে ফটোসেশন করে এই টাকা আত্মসাৎ করেন।

কেন এমনটা করেছেন জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, প্রশাসনের নির্দেশনা অনুসারেই করা হয়েছে।

উপজেলা তথ্য আপা কেন্দ্রের কর্মকর্তা তার এই কর্মকাণ্ডের সত্যতা নিশ্চিত করে বলেন, আমার মিটিংয়ে অন্য কারো পার্টিসিপেট করার সুযোগ নেই মিটিং শেষ হওয়ার পরে সে ব্যানার টানিয়ে ছবি তুলে সেখানে আমার তো কিছু করার নেই। একদিকে সকাল থেকে নারীরা সেখানে বসে মিটিং করে তারপরে সে গিয়ে আরো সময় ক্ষেপণ করলে নারীদের ভিতরে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

মিটিংয়ে অংশ নেয়া একাধিক নারী জানান, আমাদেরকে না জানিয়ে ব্যানার টানিয়ে শুধু একটি ছবি তোলার কথা বলে ছবি তুলে মহিলা বিষয়ক কর্মকর্তা চলে যায়।

মিটিংয়ে অংশ নেয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা তথ্য আপা কেন্দ্রের একটি মিটিংয়ে ছিলাম। সেখানে মিটিং শেষ করার পরে মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনুর আমাদেরকে একটু বসতে বলে তার কর্মচারী দিয়ে ব্যানার টানিয়ে ছবি তুলে নিয়ে যায়। নারী দিবসে মহিলাদের জন্য তার এই হীন কর্মকাণ্ডের আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

পটুয়াখালী জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন সুলতানা বলেন, সে কি কারণে এমনটি করেছে তা তার কাছে জানতে চাওয়া হবে এবং উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App