×

জাতীয়

পোশাক শ্রমিকদের জন্য ঈদ স্পেশাল ট্রেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২৩, ০৯:০২ এএম

পোশাক শ্রমিকদের জন্য ঈদ স্পেশাল ট্রেন

ছবি: সংগৃহীত

গাজীপুরের পোশাক শ্রমিকদের ঈদযাত্রা নির্বিঘ্নে করতে জয়দেবপুর রেলওয়ে জংশন থেকে পঞ্চগড় পর্যন্ত ৫ দিন ঈদ স্পেশাল ট্রেন চলবে বলে জানিয়েছেন ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) মোহাম্মদ সফিকুর রহমান।

তিনি জানান, ট্রেনটি কিসমত, ঠাকুরগাঁও, দিনাজপুর, পার্বতীপুর, ফুলবাড়ী, বিরামপুর, জয়পুরহাট এবং সান্তাহার স্টেশনে যাত্রা বিরতি করবে।

মোহাম্মদ সফিকুর রহমান আরো বলেন, ঈদযাত্রার শতভাগ টিকেট অনলাইনে বিক্রি হবে। ইতোমধ্যে ১৫ লাখ যাত্রী অনলাইনে রেজিট্রেশন করেছে বলেও জানান তিনি। যার টিকেট তাকেই ভ্রমণ করতে হবে এবং সঙ্গে এনআইডি রাখতে হবে।

বুধবার দুপুরে জয়দেবপুর রেলওয়ে জংশনে সংবাদ সম্মেলনে বাংলাদেশ ডিআরএম (ঢাকা) মোহাম্মদ সফিকুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, ১৮ এপ্রিল হতে ২০ এপ্রিল পর্যন্ত এবং ঈদের পর ২৪ ও ২৫ এপ্রিল ঈদ স্পেশাল (বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম) ট্রেন জয়দেবপুর-পঞ্চগড় রেলপথে চলবে। প্রতিদিন সন্ধ্যা সোয়া ৭টায় ট্রেনটি জয়দেবপুর স্টেশন ছেড়ে যাবে এবং পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশনে পৌঁছাবে পরের দিন ভোর ৫টা ২৫ মিনিটে। ফেরার পথে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন থেকে সকাল ৬টা ২৫ মিনিটে ছেড়ে জয়দেবপর জংশনে পৌঁছাবে বিকাল ৩টা ৪৫ মিনিটে।

সফিকুর রহমান জানান, ঈদ উপলক্ষে ঢাকা থেকেও উত্তরবঙ্গগামী আরো একটি স্পেশাল ট্রেন ‘চিলাহটি এক্সপ্রেস’ চলাচল করবে। এছাড়া অন্যান্য দিনের মতো অন্য সব ট্রেন সময়সূচি অনুযায়ী চলাচল করবে। আসন্ন ঈদুল ফিতরে যাত্রীদের বাড়িফেরা নির্বিঘ্নে করতে যাবতীয় নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা কবীর উদ্দীন, রেলওয়ের নিরাপত্তাবাহিনীর কমান্ড্যান্ট শহীদ উল্লাহ, সহকারী পরিবহন কর্মকর্তা আমিনুল হক এবং ট্রাফিক ইন্সপেক্টর শাহজাহান পাটোয়ারী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App