×

জাতীয়

জাতীয় পার্টি কারো ‘বি’ টিম হতে চায় না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২৩, ১০:০৪ পিএম

জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, কাউকে ক্ষমতায় নিতে, কারো বি-টিম হয়ে দাসত্ব করতে চায়না। আমাদের রাজনীতি দেশ ও জাতীর স্বার্থে। যারা আমাদের সঙ্গে বন্ধুর মর্যাদায় বন্ধুত্ব করতে চাইবেন, আমরা তাদের সঙ্গে বন্ধুত্ব করবো। কারো জিম্মি বা ক্রিতদাস হয়ে রাজনীতি করবোনা। রাজনীতিতে বন্ধুত্ব করতে হলে সমানে সমান বন্ধুত্ব করবো, চোখে চোখ রেখে বন্ধুত্ব করবো। রাজনীতিতে বন্ধুত্বের নামে কারো কাছে মাথা নত করবো না। এ জন্যই জাতীয় পার্টিকে আরো শক্তিশালী করতে হবে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে জাপার কেন্দ্রীয় বর্ধিত সভা শেষে ইফতার অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জিএম কাদের বলেন, দুঃখজনক হলেও সত্য নির্বাচন একটা ব্যবসা হয়ে দাঁড়িয়েছে। অনেকেই পয়সা খরচ করে নির্বাচন করতে আসেন, নির্বাচিত হয়ে সেই পয়সা আদায় করেন। আমরা এমন সংস্কৃতি থেকে রাজনীতিকে বের করতে চাই। নির্বাচনে জাতীয় পার্টি থেকে ত্যাগী নেতা ছাড়া কাউকেই মনোনয়ন দেয়া হবে না। জাতীয় পার্টি এককভাবে নির্বাচন করবে নাকি জোটবদ্ধ হয়ে নির্বাচন করবে, তা আগামী জাতীয় সংসদ নির্বাচনে অবস্থার প্রেক্ষিতে সিদ্ধান্ত হবে, দেশের মানুষের প্রত্যাশা, নেতাকর্মীদের মূল্যায়ন ও জ্যেষ্ঠ নেতাদের মতামতের ভিত্তিতেই নির্বাচনের আগে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি আরো বলেন, সুশাসন, আইনের শাসন এবং ন্যায়বিচারভিত্তিক সমাজ গড়ার জন্যই আমাদের রাজনীতি। আইনের শাসন আজ কোথায়? দলীয় লোকজনের জন্য এক আইন আর সাধারণ মানুষের জন্য আরেক আইন। এক শ্রেনীর মানুষ বড় লেক থেকে আরো বড় লোক হচ্ছে। তাদের এত টাকা, দেশে তারা টাকা রাখার জায়গা পাচ্ছে না। দেশের টাকা বিদেশে পাচার করছে। আর বাংলাদেশের বেশির ভাগ মানুষ প্রতিদির আরো গরীব হচ্ছে। সাধারণ মানুষ যা আয় করছে তা দিয়ে এখন অর্ধেক চাহিদা মেটে না। দেশের মানুষের সম্পদের নিরাপত্তা নেই, ইজ্জতের নিরাপত্তা নেই ও জীবনের নিরাপত্তাও নেই। আমাদের রাজনীতিতে টেন্ডারবাজি, চাঁদাবাজি, দলবাজি থাকবে না। অন্যায়ভাবে কাউকে কিছু দেয়া হবে না, আবার কাউকে বঞ্চিত করাও হবে না।

ইফতার মাহফিলে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু ও দলের কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App