×

সারাদেশ

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২৩, ১০:৩১ এএম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ফাইল ছবি

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে রবিউল ইসলাম (৫০) নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন। এতে গুলিবিদ্ধ হয়ে শহিদুল (৩০) নামের আরো এক যুবক আহত হয়েছেন।

রবিবার (০২ এপ্রিল) ভোরে পাটগ্রাম উপজেলার শমসেরনগর সীমান্তের মেইন পিলার ৮৬৪-এর কাছে এ ঘটনা ঘটে।

জানা গেছে, নিহত রবিউল উপজেলার বুড়িমারী কলাবাগান এলাকার মৃত চেনু মিয়া ছেলে। এ ছাড়া আহত শহিদুল উপজেলার বুড়িমারী কলাবাগান এলাকার হেদুল মিয়ার ছেলে। বর্তমানে তিনি রংপুরের একটি ক্লিনিকে চিকিৎসাধীন।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সীমান্ত থেকে ওই ব্যক্তির মরদেহ উদ্ধার করে পাটগ্রাম থানায় নিয়ে আসা হয়েছে। ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতালে পাঠানো হবে।

তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রবিবার ভোরে পাটগ্রাম উপজেলার শমসেরনগর বিওপির সীমান্তের মেইন পিলারের ৮৬৪ হতে ১০ গজ ভারতের অভ্যন্তরে মেডিকেল ব্রিজ নামক স্থানে বাংলাদেশি ৪ থেকে ৫ জন চোরাকারবারি অবৈধভাবে ভারতীয় অংশে প্রবেশ করার চেষ্টা করে। এ সময় ভারতের কোচবিহার জেলার মেখলিগঞ্জ থানার ১৬৯ বিএসএফ ব্যাটালিয়ন চুঙ্গারখাতা ক্যাম্পের টহল দল তাদের উদ্দেশে করে গুলি ছোঁড়ে। এতে বাংলাদেশি চোরাকারবারি রবিউল ইসলাম গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। আর শহিদুল ইসলাম বাঁ পায়ে গুলিবিদ্ধ হয়ে রংপুরে চিকিৎসা নিচ্ছেন।

৬১ বিজিবির তিস্তা-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এ এম মাহবুবুল আলম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, চোরাকারবারির উদ্দেশ্যে সীমান্তের কাঁটাতারের বেড়ার কাছে গেলে বিএসএফের গুলিতে একজন নিহত হয়েছেন। অপর জন আহত হয়েছেন। বিষয়টি আমরা তদন্ত করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App