×

জাতীয়

মুক্তিযোদ্ধাদের নামে হবে দেশের সব রাস্তাঘাট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২৩, ০৯:৫৩ এএম

মুক্তিযোদ্ধাদের নামে হবে দেশের সব রাস্তাঘাট

ছবি: সংগৃহীত

মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের ইতিহাসকে স্মরণীয় করে রাখতে দেশের রাস্তাঘাট সব মু.ক্তযোদ্ধার নামে করা হবে। এ বিষয়ে একটা আইন সংসদে পাসের অপেক্ষায় রয়েছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা-৬ আসনের সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ।

শনিবার রাজধানীর ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নিজ নামে ‘বীর মুক্তিযোদ্ধা কাজী ফিরোজ রশিদ’ মিলনায়তনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।

এ সময় মুক্তিযুদ্ধের ইতিহাসের স্মৃতিচারণ করে জাতীয় পার্টির এই প্রেসিডিয়াম সদস্য বলেন, আমাদের সৌভাগ্য যে আমরা বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে এই দেশকে স্বাধীন করেছি। মুক্তিযোদ্ধারা আমাদের সূর্য সন্তান। তাদের মহান ত্যাগের ইতিহাস জাতির কাছে স্মরণীয় করে রাখার দায়িত্ব আমাদের সবার।

প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আক্তারুজ্জামান বলেন, প্রধানমন্ত্রীর ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে যে সকল কর্মপরিকল্পনা হাতে নিয়েছেন তার মধ্যে উন্নত স্বাস্থ্যসেবা একটি। ন্যাশনাল হাসপাতাল বিগত দিনে যেভাবে সুনামের সঙ্গে মানুষকে স্বল্প মূল্যে চিকিৎসাসেবা দিয়ে গেছে, সামনের দিনগুলোতেও স্বল্প খরচে সব শ্রেণির মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়ে আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ার অংশীদার হবে।

অনুষ্ঠানে অধ্যক্ষ অধ্যাপক ডা. শামসুর রহমানের সভাপত্বিতে বিশেষ অতিথি হিসেবে হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব) ডা. ইফফাত আরা, ঢাকা বিশ্ববিদ্যালয় চিকিৎসা অনুষদের ডিন ডা. শাহরিয়ার নবীসহ হাসপাতাল পরিচালনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App