×

খেলা

বিশ্বের সেরা খেলোয়াড়কে ‘নষ্ট করছে’ পিএসজি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২৩, ০৯:৪৬ এএম

বিশ্বের সেরা খেলোয়াড়কে ‘নষ্ট করছে’ পিএসজি

লিওনেল মেসি।

বর্তমান ক্লাব পিএসজির সঙ্গে মেসির চুক্তি চলতি বছরের জুন পর্যন্ত। সেই চুক্তি নবায়ন হবে কি হবে না তা নিয়ে রয়েছে নানান জল্পনা। তবে সাবেক আর্জেন্টাইন উইঙ্গার পাবলো মওচে মনে করেন, মেসির জন্য সবচেয়ে ভালো হবে চুক্তি শেষেই পিএসজি ছেড়ে দেয়া।

কেন, সেটাও বলেছেন মওচে। তিনি মনে করেন, পিএসজি বিশ্বসেরা এই খেলোয়াড়কে নষ্ট করছে।

আর্জেন্টাইন ক্রীড়া দৈনিক ওলের সঙ্গে এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

মওচে বলেন, আমার সব সময়ই মনে হয়, পিএসজি ক্লাবটা ওর জন্য অনেক ছোট। ও যে ক্লাবেই খেলুক, যদি দলটা ওকে ঘিরে না খেলে, মানে ওরা বিশ্বের সেরা খেলোয়াড়কে নষ্ট করছে।

বোকা জুনিয়র্সের সাবেক এই উইঙ্গার পিএসজির খেলার ধরনেরও কড়া সমালোচনা করেছেন, আমি মনে করি না যে মেসির যে রকম দল দরকার, সেটা পিএসজির আছে। ওরা ওর সামর্থ্যের মানের নয় যে চ্যাম্পিয়নস লিগের জন্য লড়বে।

মওচে মনে করেন, পরবর্তী গন্তব্য ঠিক করার আগে মেসির আরেকটু ভাবা উচিত, তার এমন একটা ক্লাবে যাওয়া উচিত, যেখানে দলটা তাকে ঘিরে খেলবে। ও সর্বোচ্চ সামর্থ্যের খেলোয়াড়। লিওনেল স্কালোনি সবচেয়ে ভালো বোঝে কীভাবে জাতীয় দলের হয়ে তার সেরাটা বের করে আনা যাবে। সে এমন একটা দল তৈরি করেছে, যারা সবাই মেসির সেরাটা বের করে আনার জন্য খেলে।

যদি শেষ পর্যন্ত পিএসজি ছেড়ে দেন মেসি, তাহলে কোথায় যেতে পারেন, এ নিয়েও নানা গুঞ্জন চলছে। সম্ভাব্য গন্তব্য হিসেবে তাঁর সাবেক ক্লাব বার্সেলোনার নামটাই সবচেয়ে বেশি শোনা যাচ্ছে। বার্সেলোনার সহসভাপতি রাফায়েল ইয়ুসতেকে সম্প্রতি প্রশ্ন করা হয়েছিল, তাঁরা মেসিকে ক্যাম্প ন্যুতে ফেরাতে চান কি না। তিনি স্পষ্ট করেই বলেছেন, হ্যাঁ, অবশ্যই। লিও ও তাঁর পরিবার জানে, আমরা ওকে কতটা পছন্দ করি। আমার এখনো কষ্ট লাগে যে ওকে এই ক্লাব থেকে চলে যেতে হয়েছিল।

এদিকে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) দল ইন্টার মায়ামিও পেতে চায় মেসিকে। এর জন্য দরকার হলে এমএলএসের সব ক্লাব মিলে মেসির বেতন দেবে, এ রকম একটা উদ্যোগের কথাও শোনা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App