×

খেলা

বড় ব্যবধানে হারলো মোস্তাফিজের দিল্লি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২৩, ১১:০৬ এএম

বড় ব্যবধানে হারলো মোস্তাফিজের দিল্লি

ছবি: এনডিটিভি

এবারের আইপিএলের দ্বিতীয় দিন দুই ম্যাচেই টস জিতে ফিল্ডিং নিয়ে হেরেছে সংশ্লিষ্ট দুটি দল। দিনের প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্স টস জিতে ফিল্ডিং নিয়ে হেরেছে পাঞ্জাব কিংসের কাছে। দ্বিতীয় ম্যাচে টস জিতে ফিল্ডিং নিয়ে লখনৌ সুপার জায়ান্টসের কাছে ৫০ রানে হেরেছে দিল্লি ক্যাপিটালস।

লখনৌয়ের অটল বিহারী বাজপেয়ী একানা ক্রিকেট স্টেডিয়ামে দিনের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিলো দিল্লি ক্যাপিটালস এবং লখনৌ সুপার জায়ান্টস।

ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে ৫০ রানের বড় ব্যবধানে হারিয়ে শুরুতেই রানরেট বাড়িয়ে নিয়েছে লোকেশ রাহুলের দল। টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৯৩ রানের বিশাল স্কোর গড়ে তোলে লখনৌ সুপার জায়ান্টস।

জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৩ রান সংগ্রহ করে দিল্লি ক্যাপিটালস। টস জিতে লখনৌ অধিনায়ক লোকেশ রাহুলকে ব্যাট করার আমন্ত্রণ জানান দিল্লি অধিনায়ক ডেভিড ওয়ার্নার। ব্যাট করতে নেমে শুরুতেই আউট হয়ে যান অধিনায়ক রাহুল। মাত্র ৮ রান করেন তিনি। ১৯ রানের মাথায় রাহুল আউট হলেও অন্যপাশে ক্যারিবিয়ান কাইল মায়ার্স যেন টর্নেডো বইয়ে দেন দিল্লি বোলারদের ওপর। একপাশে দিপক হুদা শুধু দর্শকের ভূমিকা পালন করছিলেন। তবুও দলীয় ৯৮ রানের মাথায় ১৮ বলে ১৭ রান করে আউট হন হুদা।

এরপর দলীয় ১০০ রানের মাথায় ৩৮ বলে ৭৩ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন কাইল মায়ার্স। ২টি বাউন্ডারির সঙ্গে ৭টি ছক্কার মার মারেন তিনি। ঝড়ো ব্যাটিং করে মায়ার্স আউট হওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট পড়লেও লখনৌর রানের গতি থামাতে পারেনি দিল্লি। ১০ বলে ১২ রান করে মার্কাস স্টইনিজ, ২১ বলে ৩৬ রান করে নিকোলাস পুরান, ৭ বলে ১৮ রান করে আয়ুস বাদোনি এবং ১ বলে একটি ছক্কা মারেন কৃষ্ণাপ্পা গৌতম। ১৩ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন ক্রুনাল পান্ডিয়া।

জবাব দিতে নেমে ডেভিড ওয়ার্নার একাই লড়াই করলেন। ৪৮ বলে ৫৬ রান করেন তিনি। এছাড়া ৩০ রান করেন রাইলি রুশো। ১৬ রান করেন অক্ষর প্যাটেল এবং ১২ রান করে আউট হন পৃথ্বি শ। বাকিরা ২ অংকের ঘরও স্পর্শ করতে পারেনি। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৪৩ রান করতে সক্ষম হয় দিল্লি। লখনৌয়ের ইংলিশ বোলার মার্ক উড ৪ ওভারে ১৪ রান দিয়ে একাই নেন ৫ উইকেট। ২টি করে উইকেট নেন আভেশ খান এবং রবি বিষনোই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App