×

খেলা

কেক কেটে রোনালদোর রেকর্ড উদযাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২৩, ০৯:৫২ এএম

কেক কেটে রোনালদোর রেকর্ড উদযাপন

ছবি: এএফপি

আন্তর্জাতিক বিরতি শেষে ক্রিস্টিয়ানো রোনালদো ফিরেছেন তার নতুন ক্লাব আল-নাসরে। তবে এবার পর্তুগিজ এ মহাতারকার ক্লাবে ফেরাটা বেশ রাজকীয়ই হয়েছে। রীতিমতো কেক কেটে স্বাগত জানানো হয়েছে বিশ্ব ফুটবলের তারকা রোনালদাকে।

এ মহাতারকাকে ঘিরে আল-নাসরের এই উৎসব মূলত জাতীয় দলের জার্সিতে তাঁর একটি বিশ্ব রেকর্ড গড়ার কারণে। আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড এখন রোনালদোর নিজের।

পর্তুগালের জার্সিতে ইউরো বাছাইয়ের ম্যাচে লিখটেনস্টেইনের বিপক্ষে খেলতে নেমেই রেকর্ডটি গড়েন ৩৮ পেরোনো এই মহাতারকা। ম্যাচটি ছিল জাতীয় দলের হয়ে রোনালদোর ১৯৭তম। জোড়া গোল করে সেদিন রেকর্ডের রাতটা রাঙিয়েছিলেন ‘সিআর সেভেন’।

এরপর লুক্সেমবার্গের বিপক্ষে খেলতে নেমেও জোড়া গোল করেছেন রোনালদো। রোনালদোর অবশ্য মাইলফলক গড়ার ম্যাচটি খেলা হবে কি না, তা নিয়ে বেশ শঙ্কা ছিল। বিশ্বকাপে মরক্কোর কাছে হেরে পর্তুগালের বিদায় নেয়া ম্যাচটি ছিল জাতীয় দলের হয়ে রোনালদোর ১৯৬তম। সেই ম্যাচ দিয়েই জাতীয় দলের জার্সিতে তখন পর্যন্ত সবচেয়ে বেশি ম্যাচ খেলা কুয়েতের বাদের আল-মুতাওয়াকে ছুঁয়ে ফেলেন রোনালদো

বিশ্বকাপ-ব্যর্থতার পর নতুন করে রোনালদোর আর পর্তুগালের জার্সি পরা হবে কি না, তা নিয়ে তৈরি হয় সংশয়। অনেকের ধারণা ছিল, রোনালদো হয়তো অবসরেই চলে যাবেন। কিন্তু নতুন কোচ রবার্তো মার্তিনেজের অধীনে দারুণভাবে ফিরে এসেছেন রোনালদো।

ক্লাবে ফিরে এমন সংবর্ধনা পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন রোনালদো। ইনস্টাগ্রামে লিখেছেন, ‘আন্তর্জাতিক খেলোয়াড় হিসেবে আমার সবচেয়ে বেশি ম্যাচ খেলার অর্জনকে উদ্‌যাপন করার জন্য আল-নাসর এবং আমার সতীর্থদের ধন্যবাদ।’ এই পোস্টে সতীর্থ আবদুলরহমান ঘারিবকে জন্মদিনের শুভেচ্ছাও জানান রোনালদো।

টুইটারে আল-নাসরের পোস্ট করা একটি ভিডিওতে দেখা দেখা গেছে, পাশাপাশি দুটি কেক রাখা। একটিতে লেখা আছে ‘ইতিহাস’ এবং অন্যটিতে লেখা ‘শুভ জন্মদিন ঘারিব’। ইউরোর বাছাইপর্বের ম্যাচ শেষে মাদ্রিদ ঘুরে আল-নাসরে যোগ দিয়েছেন রোনালদো। ৫ এপ্রিল ক্লাবের হয়ে মাঠে নামার কথা তাঁর। প্রো লিগের ম্যাচে রোনালদোদের প্রতিপক্ষ আল-আদালাহ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App