×

সারাদেশ

আলফাডাঙ্গায় চার স্বর্ণ প্রতারক গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২৩, ০২:৫৭ পিএম

আলফাডাঙ্গায় চার স্বর্ণ প্রতারক গ্রেপ্তার

ছবি: আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের আলফাডাঙ্গা বাজারে এক জুয়েলারি ব্যবসায়ীকে ঠকিয়ে স্বর্ণালঙ্কার হাতিয়ে নেয়ার ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। চক্রটি দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন জায়গায় জুয়েলারি ব্যবসায়ীদের সঙ্গে প্রতারণা করে আসছিল বলে সংবাদ সম্মেরনের মাধ্যমে ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহান নিশ্চিত করেন।

গ্রেপ্তারকৃত হলেন- মো. সৈয়ব আলী, তার স্ত্রী মোছা. নাজমিন বেগম, তৈয়ব আলী এবং তামিম রহমান সজিব।

জানা যায়, গত ১৬ মার্চ ফরিদপুরের আলফাডাঙ্গা বাজারে ব্যবসায়ী রবীন্দ্রনাথ কর্মকারের দোকানে দুইজন মহিলা প্রবেশ করে জানান, তারা কিছু স্বর্ণের অলঙ্কার বিক্রি করবেন। এ সময় তাদের কাছে থাকা ২ ভরি ১৫ আনা ওজনের দুইটি স্বর্ণের চেইন, এক জোড়া কানের দুল, এক জোড়া কানের রিং দেখান। দোকানি স্বর্ণ যাচাই-বাছাই করে দেখতে পান সেগুলো ঠিক আছে বা আসল স্বর্ণ।

তখন ওই দুই মহিলা জানান, তারা এর পরিবর্তে টাকা নিবেন না, নতুন স্বর্ণের অলঙ্কার নিবেন। ব্যবসায়ী রবীন্দ্রনাথ কর্মকার তাতে রাজি হন। এ সময় ওই দুই নারী বলেন, তারা পাশের দোকান থেকে পুরাতন সোনার বাজার মূল্য যাচাই করে আসছেন। কিছুক্ষণ পর তারা দোকানে প্রবেশ করে পুরাতন অলঙ্কার দিয়ে দোকান থেকে নতুন অলঙ্কার নেন এবং বলেন- পছন্দ না হলে পরবর্তীতে মডেল পরিবর্তন করবেন। দোকানি সরল বিশ্বাসে পুরাতন অলঙ্কার নিয়ে নিলে ওই দুই মহিলা দোকান ত্যাগ করেন। এ সময় ব্যবসায়ী রবীন্দ্রনাথ কর্মকারের সন্দেহ হলে তিনি পুরাতন অলঙ্কারগুলো পরীক্ষা করে দেখেন এগুলো ইমিটিশন (নকল স্বর্ণ)। পরে তিনি থানায় মামলা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ (ওসি) আবু তাহের বলেন, এক বছর আগে সৈয়ব আলী স্বর্ণ প্রতারণা সম্পর্কে হাতে কলমে কৌশল রপ্ত করে। আর তার স্ত্রী নাজমিন বেগম স্থানীয় পীরগঞ্জের লাকমিঠাপুরের বৃদ্ধা হাসনা বেগমের কাছ থেকে প্রতারণার কৌশল শিখেছে। তারা স্বামী-স্ত্রী দুইজন মিলে ভাই তৈয়ব আলী, ছেলে তামিম রহমান সজিবকে প্রশিক্ষণ দেয়। চক্রটি ব্রাহ্মণবাড়ীয়া, সিলেট, নরসিংদী, ঢাকা, ফরিদপুর, বরিশাল, যশোর, চট্টগ্রামসহ বিভিন্ন জেলায় জুয়েলারি দোকানে প্রতারণা করেছে।

ফরিদপুরের পুলিশ সুপার মো. শাহজাহান জানান, মামলার পর পুলিশ অভিযুক্তদের ধরতে গাইবান্ধার সাদুল্লাপুরে অভিযান চালায়। এ সময় চক্রের চারজনকে গ্রেপ্তার করা হয়। তারা একই পরিবারের সদস্য। চক্রের মূলহোতা সৈয়ব আলী ও তার স্ত্রী নাজমিন বেগম। আর সৈয়দ আলীর ভাই তৈয়ব আলী ও তার ছেলে তামিম রহমান সজিব চক্রে জড়িত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App