×

শিক্ষা

শিক্ষার্থীদের ফেল করানোর অভিযোগ, আত্মহত্যার হুমকি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২৩, ০৯:০৬ পিএম

শিক্ষার্থীদের ফেল করানোর অভিযোগ, আত্মহত্যার হুমকি

ছবি: ভোরের কাগজ

রাজশাহীর ইউনাইটেড টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের প্রায় ৩০ জনকে শিক্ষার্থীকে ইচ্ছাকৃতভাবে ফেল করানোর অভিযোগ উঠেছে প্রতিষ্ঠাটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মেহেদী হাসানের বিরুদ্ধে। তাদের বিষয়টি অবিলম্বে সমাধান করা না হলে আত্মহত্যার হুমকি দিয়েছেন তারা।

শনিবার (১ এপ্রিল) বিকেল চারটায় রাজশাহী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা শিক্ষার্থীরা এ অভিযোগ তুলে আত্মহত্যার হুমকি দেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রতিষ্ঠানটির টেক্সটাইল বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী শাকিল আহমেদ শান্ত। তিনি বলেন, ২০১৯ সালে আমরা কলেজে ভর্তি হই। পরে বোর্ড পরীক্ষায় লিখিততে সবাই পাশ করলেও ব্যবহারিক পরীক্ষায় রহস্যজনকভাবে ৩০ জনকে ফেল করানো হয়। তবে সমাধান করতে চান কলেজের এমডি।

শিক্ষার্থীদের অভিযোগ, তাদের বিষয়টি সমাধান না করে উল্টো বিভিন্ন রকম হুমকি-ধামকি দিচ্ছেন মেহেদী হাসান। তাদের এক বছর লস হলেও কোনো উদ্যোগ নেই। এমডি মেহেদীর বিরুদ্ধে প্রায় সাত-আটটি মামলা রয়েছে। তিনি তিনটি মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি হলেও নানা অনিয়ম করেই চলেছেন। তারা এ কলেজ থেকে অন্য কলেজে বদলির ব্যবস্থার দাবি জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থী অভিভাবক আবুল কালাম, কলেজটির টেক্সটাইল বিভাগের শিক্ষার্থী তাহসিন বিন মোস্তফা, ইসরাত জাহানসহ অন্য শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এ বিষয়ে অভিযুক্ত ইউনাইটেড টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের ব্যবস্থাপনা পরিচালক মেহেদী হাসানের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন না ধরায় তার বক্তব্য সংগ্রহ করা যায়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App