×

জাতীয়

মুক্তিযোদ্ধাদের নামে হবে দেশের সব রাস্তাঘাট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২৩, ০৫:২৭ পিএম

মুক্তিযোদ্ধাদের নামে হবে দেশের সব রাস্তাঘাট

মুক্তিযোদ্ধারা আমাদের সূর্য সন্তান। মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের ইতিহাসকে স্মরণীয় করে রাখতে সমস্ত মুক্তিযোদ্ধার নামে দেশে রাস্তাঘাট করা হবে। এবিষয়ে একটা আইন সংসদে পাশের অপেক্ষায় আছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা-৬ আসনের সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ।

শনিবার (১ এপ্রিল) রাজধানীর ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নিজ নামে 'বীর মুক্তিযোদ্ধা কাজী ফিরোজ রসিদ' মিলনায়তনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। মুক্তিযুদ্ধের ইতিহাসের স্মৃতিচারণ করে জাতীয় পার্টির এই প্রেসিডিয়াম সদস্য বলেন, আমাদের সৌভাগ্য যে আমরা বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে এই দেশকে স্বাধীন করেছি।

এসময় প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আক্তারুজ্জামান বলেন, প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে যে সকল কর্মপরিকল্পনা হাতে নিয়েছেন তার মধ্যে উন্নত স্বাস্থ্যসেবা একটি। আশা করি ন্যাশনাল হাসপাতাল বিগত দিনে যেভাবে সুনামের সঙ্গে মানুষকে স্বল্প মূল্যে চিকিৎসা সেবা দিয়ে গেছে সামনের দিনগুলোতেও স্বল্প খরচে সকল শ্রেণীর মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়ে আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ার অংশীদার হবে।

এ সময় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও হাসপাতাল গর্ভনিং বোর্ডের সদস্য গাজী সরোয়ার হোসেন বাবু বলেন, আমাদের এ হাসপাতালের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটা তীক্ষ্ণ দৃষ্টি আছে বলেই তিনি আমাদের হাসপাতালের বরাদ্দ বাড়িয়ে দিয়ে আমাদের সেবার মানকে আরও ভালো করার সুযোগ করে দিয়েছেন। এ হাসপাতালের স্বাস্থ্য সেবা আরও উন্নত উন্নত করার জন্য কাজ করবো।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ অধ্যাপক ডা. শামসুর রহমান। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাসপাতাল পরিচালক ব্রিগে. জেনারেল ( অব) ডা. ইফফাত আরা, ঢাকা বিশ্ববিদ্যালয় চিকিৎসা অনুষদের ডিন ডা. শাহরিয়ার নবী। এছাড়াও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্যানেল মেয়র শহিদুল্লাহ মিনু, ৪২ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী সেলিম, ডা. মাকসুদুল আলম সহ কলেজের গর্ভনিং বোর্ডের অন্যান্য সদস্য, মেডিকেল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App