×

আন্তর্জাতিক

অভিযুক্ত করার ২৪ ঘন্টায় ট্রাম্পের তহবিলে ৪০ লাখ ডলার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২৩, ১০:০৫ পিএম

অভিযুক্ত করার ২৪ ঘন্টায় ট্রাম্পের তহবিলে ৪০ লাখ ডলার

ছবি: সংগৃহীত

পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসের মামলায় ম্যানহাটনের আদালত অভিযোগ গঠন করার পর মাত্র ২৪ ঘণ্টায় ডোনাল্ড ট্রাম্প তার নির্বাচনী প্রচারণা তহবিলে ৪০ লাখ মার্কিন ডলার চাঁদা পেয়েছেন।

স্থানীয় সময় শুক্রবার (৩১ মার্চ) ট্রাম্পের প্রচারণা তহবিলের প্রকাশিত পরিসংখ্যানের বরাত দিয়ে মার্কিন গণমাধ্যম ব্লুমবার্গ এ তথ্য জানিয়েছে।

স্টর্মি ডানিয়েলেসকে অর্থ দিয়ে তার মুখ বন্ধ রাখার জন্য অভিযুক্ত হয়েছেন ট্রাম্প। ভারতের সরকারি বার্তা সংস্থা পিটিআইয়ের খবর অনুযায়ী, সাবেক এই প্রেসিডেন্টের প্রচারণা বলছে- ট্রাম্প ক্যাম্পেইনে প্রথমবার যেসব ডোনার অর্থ দিয়েছিলেন, এবার শতকরা ২৫ ভাগের বেশি অর্থ দিয়েছেন তারাই। এর মধ্য দিয়ে তাকে আগামী নির্বাচনে রিপাবলিকানদের প্রাইমারিতে স্পষ্টভাবে ট্রাম্প এগিয়ে গেলেন।

শুক্রবার বিবৃতিতে বলা হয়েছে, তৃণমূল পর্যায় থেকে এই অনুদান এটাই নিশ্চিত করে যে, সরোসের অর্থায়নে প্রসিকিউটররা আমাদের বিচার বিভাগকে কি নিন্দনীয়ভাবে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে হাতিয়ারের মতো ব্যবহার করেছেন, তা দেখতে পাচ্ছে যুক্তরাষ্ট্রের মানুষ। লজ্জাজনক অভিযুক্ত করার ৫ ঘন্টার মধ্যেই ট্রাম্পের প্রচারণা শিবিরে যুক্তরাষ্ট্রের ৫০টি রাজ্য থেকে ডোনেশন এসেছে।

বৃহস্পতিবার ট্রাম্পকে অভিযুক্ত করতে গ্রান্ড জুরিরা ভোট দেন। যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম সাবেক প্রেসিডেন্ট হিসেবে ফৌজদারি অভিযোগের মুখোমুখি হচ্ছেন ট্রাম্প। আগামী মঙ্গলবার আদালতে হাজির হওয়ার কথা তার। তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হলেও তা প্রকৃতপক্ষে কি এবং কতটি অভিযোগের মুখোমুখি হবেন- তা পরিষ্কার নয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App