×

জাতীয়

অপসাংবাদিকতা সভ্যতা ও মানবতার শত্রু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২৩, ০৮:৩৬ পিএম

অপসাংবাদিকতা সভ্যতা ও মানবতার শত্রু

শনিবার রাজধানীর তোপখানা রোড মেট্রো লাউঞ্জ রেস্টুরেন্ট অ্যান্ড পার্টি সেন্টারে বিডি সমাচার ২৪ ডটকমের উদ্যোগে অসহায় দরিদ্র মানুষকে ইফতার সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী। ছবি: ভোরের কাগজ

অপসাংবাদিকতা হলো সভ্যতা ও মানবতার শত্রু বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী।

শনিবার (১ এপ্রিল) রাজধানীর তোপখানা রোড মেট্রো লাউঞ্জ রেস্টুরেন্ট অ্যান্ড পার্টি সেন্টারে বিডি সমাচার ২৪ ডটকমের উদ্যোগে অসহায় দরিদ্র মানুষকে ইফতার সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, গণমাধ্যম দেশের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও পেশাদারিত্ব বজায় রেখে দেশ-দশের উন্নয়নে নিবেদিত থাকবে বলে আমার বিশ্বাস। সাংবাদিকতা দেশ ও জাতির সমৃদ্ধির অগ্রযাত্রায় সহায়ক ভূমিকা পালন করবে।

সুজিত রায় নন্দী আরো বলেন, সাংবাদিকতা মহৎ ও সেবামূলক পেশা। রাষ্ট্রের চতুর্থ স্তম্ভের সম্মান নিয়ে পেশাটি এখনো সগৌরবে রয়েছে। কিন্তু এই সেবামূলক পেশাটিকে প্রশ্নবিদ্ধ করে তুলছে একটি ধূর্তবাজ গোষ্ঠী। সাংবাদিকদের পেশাদারিত্বকে প্রশ্নবিদ্ধ করে তুলছে তারা। তাই আমাদের অপসাংবাদিকতার বিরুদ্ধে সজাগ ও সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার শাসন আমলেই গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত হয়েছে। আওয়ামী লীগ সরকার গণমাধ্যমবান্ধব সরকার। বাংলাদেশে গণমাধ্যম যে পরিমাণ স্বাধীনতা ভোগ করে সেটি অনেক উন্নয়নশীল দেশের জন্য উদাহরণ।

বিশেষ অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মোঃ মাকছুদুর রহমান পাটওয়ারী বলেন,গণতান্ত্রিক ব্যবস্থাকে টিকিয়ে রেখে রাষ্ট্রকে এগিয়ে নিতে সংবাদমাধ্যমের স্বাধীনতা ও বিকাশ অপরিহার্য। সেই লক্ষ্য নিয়েই সরকার কাজ করছে।

পাওয়ার সেলের মহাপরিচালক,আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ হোসাইন বিশেষ অতিথির বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় দুঃস্থদের মধ্যে শেখ হাসিনা সবসময়ই দেশের গরিব-দুঃখি, খেটে খাওয়া মানুষের কথা ভাবছেন ও তাদের মঙ্গলের জন্য কাজ করে যাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনা হলেন মানবতার মা, তিনি বিশ্বে মানবতার নেতা হিসেবে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিডি সমাচার ২৪ ডটকমের সম্পাদক মো. মহসিন হোসেন।

বিডি সমাচারের প্রধান প্রতিবেদক আব্দুর রাজ্জাক খান ও সহ-সম্পাদক মিঠু চন্দ্র শীলের পরিচালনায়, সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিডি সমাচার ২৪ ডটকমের আইন উপদেষ্টা ও সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট শেখ জাহাঙ্গীর আলম, ঢাকাস্থ চাদপুর জেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার পলাশ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App