×

জাতীয়

চট্টগ্রামে নিখোঁজ চীনা প্রকৌশলীর মরদেহ উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২৩, ০২:৪৯ পিএম

চট্টগ্রামে নিখোঁজ চীনা প্রকৌশলীর মরদেহ উদ্ধার

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে অবস্থানরত জাহাজ থেকে সাগরে পড়ে নিখোঁজ হওয়ার ৩ দিন পর চীনা প্রকৌশলী ঝাং মিংইয়ানের (৪৩) মরদেহ উদ্ধার করে বাংলাদেশ কোস্টগার্ড।

শুক্রবার (৩১ মার্চ) সকালে তার মরদেহ উদ্ধার করা হয়। এর আগে গত ২৮ মার্চ জাহাজ থেকে পড়ে তিনি নিখোঁজ হয়েছিলেন। ওই জাহাজের ১৬ নাবিক লাইফবোট ড্রিল করার সময় এ দুর্ঘটনা ঘটে। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের (চবক) উপ-সংরক্ষক ক্যাপ্টেন মো. ফরিদুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

ফরিদুল আলম বলেন, বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের অনুসন্ধান দল আজ সকাল সোয়া ৯টার দিকে হালিশহরের আনন্দবাজার খাল থেকে চীনা জাহাজ এমভি ক্যাং হুয়ানের প্রধান প্রকৌশলী ঝাং মিংইয়ানের (৪৩) মরদেহ উদ্ধার করে।

জাহাজটির স্থানীয় এজেন্ট ও কর্মকর্তাদের বরাত দিয়ে তিনি বলেন, গত মঙ্গলবার বিকেল ৩টা ১০ মিনিটে বহির্নোঙরের আলফা এলাকায় ড্রিল করার সময় দড়ি ছিঁড়ে লাইফবোটটি ১৬ ক্রু নিয়ে পানিতে ডুবে যায়।

এ ঘটনায় সেদিনই কোস্টগার্ড, বন্দর উদ্ধারকারী দল চবক ও স্থানীয় মাঝিদের সহায়তায় ১৫ নাবিককে জীবিত উদ্ধার করে। তবে ঝাং মিংইয়ান ঘটনার পর থেকে নিখোঁজ ছিলেন।

ফরিদুল আলম আরও বলেন, ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ শিপিং এজেন্টের মাধ্যমে হালিশহর থানায় নিয়ে যাওয়া হবে। এরপর তার মৃত্যুর ঘটনায় জিডি করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App