×

খেলা

মেসিকে প্যারিসে থাকার পরামর্শ কেম্পেসের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২৩, ০২:১৪ পিএম

৭৮-এর বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার তারকা মারিও কেম্পেস লিওনেল মেসিকে পরামর্শ দিয়ে বলেন, ‘যদি সে পরের বিশ্বকাপে খেলতে চায়, তাহলে ভালোভাবেই ফ্রান্সে থাকতে পারে। চ্যাম্পিয়ন্স লিগের জন্য হয়তো তাকে কিছুটা ঘাম ঝরাতে হবে। আমার মতে, পিএসজিতে সে ঠিকঠাকভাবেই আছে। আমরা তাকে বাছাইয়ের ম্যাচেও দেখতে চাই। ধীরে ধীরে তার শারীরিক ছন্দটা আমাদের দেখতে হবে। একটা বিষয় ভেবে ভালো লাগছে, সে সবকিছুই জিতেছে।’

বয়স তরতর করে বাড়লেও মেসির ছন্দ আগের মতোই। এই তো সম্প্রতি দুটি প্রীতি ম্যাচে নিজের কারিশমা দেখিয়েছেন দারুণভাবে। পানামার বিপক্ষে ফ্রি কিক থেকে গোল করে পেশাদার ক্যারিয়ারে ৮০০ গোলের মাইলফলক স্পর্শ করেন। এর পর কুরাকাও ম্যাচে করেন হ্যাটট্রিক। সঙ্গে এক গোলে অ্যাসিস্ট। আর দেশের হয়ে শততম গোলের রেকর্ডও।

রীতিমতো স্বর্ণালি সময় পার করছেন মেসি। এর আগে কাতার মাতিয়ে বিশ্বকাপের সেরা খেলোয়াড় হন, জেতেন ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার দ্য বেস্ট। সামনে ব্যালন ডি’অর অনুষ্ঠান, সবকিছু ঠিক থাকলে সেটাও তাঁর হাতে উঠবে।

এমন ছন্দের মেসিকে কি ছাড়তে চাইবে পিএসজি। যদিও তাদের ঘরে তেমন ভালো করতে পারছেন না লিও। ফরাসি ক্লাবটির অনেক দিনের স্বপ্ন চ্যাম্পিয়ন্স লিগ জেতা। সেটা মেসিকে নিয়েও পূরণ হয়নি। দেখতে দেখতে চলে গেল একটা মৌসুমে। এবারও ধরা হয়নি চ্যাম্পিয়ন্স লিগের মুকুট। অনেক আগেই বিদায় নেয় পিএসজি। এর মধ্যে জোর গুঞ্জন মেসি আবার বার্সায় ফিরে যাবেন। কেবল বার্সা নয়, এমএলএসেও তাঁর যাওয়ার সম্ভাবনা রয়েছে। এর মধ্যে পিএসজির মালিক নাসের আল খেলাইফিও কথা বলেন। তিনি সোজা জানিয়ে দেন, মেসিদের এখনই ছাড়ছে না তাঁর ক্লাব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App