×

আন্তর্জাতিক

বিশ্বে আরও ৪১১ জনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২৩, ০১:৩১ পিএম

শনাক্ত ৬১ হাজার

করোনাতে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৪১১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এই সময়ে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৬১ হাজার ১২১ জন। শুক্রবার (৩১ মার্চ) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৮ লাখ ৩০ হাজার ৩৩৪ জন। আর শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৩৭ লাখ ৪৬ হাজার ৬০১ জনে। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৬৭ লাখ ১৩ হাজার ৮২০ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আর সংক্রমণের তালিকার প্রথমে রয়েছে দক্ষিণ কোরিয়া। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১১৭ জন। প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত ১১ লাখ ৫৪ হাজার ৮৯৪ জন মারা গেছেন। আর করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১০ কোটি ৬২ লাখ ৬ হাজার ৫৭ জন।

অন্যদিকে দৈনিক সংক্রমণের তালিকার ওপরে থাকা দক্ষিণ কোরিয়ায় মৃত্যু হয়েছে ১০ জনের। আর করোনা রোগী শনাক্ত হয়েছে ১১ হাজার ৩৯ জনে। এরপর দৈনিক সংক্রমণের তালিকায় রয়েছে, রাশিয়া, যুক্তরাষ্ট্র, মেক্সিকো, জাপান, জার্মানি, চিলি, অস্ট্রেলিয়া, পোল্যান্ড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App