×

আন্তর্জাতিক

ফৌজদারি মামলায় অভিযুক্ত ডোনাল্ড ট্রাম্প

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২৩, ১০:৫৫ এএম

সাবেক পর্ন স্টার স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে সম্পর্কের ঘটনা ধামাচাপা দিতে গোপনে অর্থ দেয়ার মামলায় অভিযুক্ত হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় বৃহস্পতিবার (৩০ মার্চ) ম্যানহ্যাটানের গ্র্যান্ড জুরি আদালতে তাকে অভিযুক্ত করা হয়।

সাবেক পর্ন তারকা ড্যানিয়েলসের দাবি, ট্রাম্পের সঙ্গে তার যৌন সম্পর্ক ছিল এবং ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে ওই বিষয়ে মুখ না খুলতে তাকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন ট্রাম্পের এক আইনজীবী। খবর বিবিসির।

পরে বেশ কিছু অভিযোগের ভিত্তিতে ট্রাম্পের সেই আইনজীবী মাইকেল কোহেনের জেল হয়েছিল। তবে শুরু থেকেই সেই অভিযোগ অস্বীকার করে আসছেন ট্রাম্প।

ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিসের এক মুখপাত্র বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রসিকিউটররা আত্মসমর্পণের ব্যবস্থা করার জন্য ট্রাম্পের প্রতিরক্ষা দলের সঙ্গে যোগাযোগ করেছেন। আশা করা যাচ্ছে আগামী সপ্তাহের মধ্যে ট্রাম্প আত্মসমর্পণ করবেন।

সাবেক পর্নো তারকা স্টর্মির ড্যানিয়েল জানান, সম্পর্ক নিয়ে মুখ না খুলতে ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন তাকে এক লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন। তবে এ সম্পর্কের বিষয়টি বারবার অস্বীকার করে আসছেন ট্রাম্প। তার দাবি, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে তার বিরুদ্ধে মামলাটি করা হয়েছে।

এর আগে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড নিজেই শঙ্কা প্রকাশ করে বলেছেন, তিনি গ্রেপ্তার হতে পারেন। গত ১৮ মার্চ নিজের ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে একটি পোস্টে, ট্রাম্প তার তার সমর্থকদের প্রতিবাদের আহ্বান জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App