×

জাতীয়

ট্রেনের ১০ দিনের অগ্রিম টিকিট বিক্রি শুরু শনিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২৩, ০৮:৫২ পিএম

আগামীকাল শনিবার থেকে যাত্রার ১০ দিন আগের আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে। এছাড়া, আসন্ন পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম টিকিট আগামী ৭ এপ্রিল থেকে দেয়া হবে। প্রতিবারের মতো ঈদ উপলক্ষে কাউন্টারে টিকিট বিক্রি আর থাকছে না। কাউন্টার ঘিরে থাকবে না সাধারণ মানুষের দীর্ঘ লাইন ও অপেক্ষা।

ঢাকা রেলওয়ে বিভাগীয় প্রধান বাণিজ্যিক কর্মকর্তা মো. শাহ আলম কিরণ শিশির বলেন, শনিবার সকাল থেকে যাত্রার ১০ দিন পূর্বের আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত অগ্রিম এ টিকিট কাউন্টার থেকে ক্রয় করা যাবে। ১ এপ্রিল থেকে ১৬ এপ্রিল পর্যন্ত সব কাউন্টারে টিকিট বিক্রি হবে। ১৭ এপ্রিলের টিকিট কাউন্টারে বিক্রি হবে না। কাউন্টার বন্ধ থাকবে।

তিনি আরো বলেন, আগামী ৭ এপ্রিল থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। ঈদের অগ্রিম টিকিট শতভাগ অনলাইনে বিক্রি হবে। আন্তঃনগর ট্রেনের কাউন্টার বন্ধ থাকবে। ফলে স্টেশনে ঈদের টিকিট সংগ্রহ করতে কোনো ভিড় থাকবে না। ৭ এপ্রিল থেকে টানা পাঁচদিন অর্থাৎ ১৭-৩০ এপ্রিলের অগ্রিম টিকিট কাটা যাবে। রেলওয়ের নিয়ম অনুযায়ী নিবন্ধনের মাধ্যমে এসব টিকিট কাটতে হবে। টিকিট ক্রয়ের জন্য রেলওয়ে টিকিটিং ওয়েব পোর্টাল, রেলসেবা অ্যাপ বা যে কোনো মোবাইল থেকে এসএমএস করার মাধ্যমে জাতীয় পরিচয়পত্পাসপোর্ট বা জন্মনিবন্ধন যাচাইপূর্বক রেজিস্ট্রেশন (নিবন্ধন) করতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App