×

সারাদেশ

খুলনায় সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল আইনে দুই মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২৩, ০৭:০৫ পিএম

খুলনা সাইবার ট্রাইব্যুনালে মো. অসীম নামের দেশ টিভির এক সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) কণিকা বিশ্বাসের আদালতে চারজনকে অভিযুক্ত করে তানিয়া ইসলাম নামে এক নারী মামলাটি করেন। আদালতের পিপি অ্যাডভোকেট এমএম সাজ্জাদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অপর আসামিরা হলেন নগরীর খালিশপুর এলাকার বাসিন্দা মো. মাহফুজুর রহমান খান, ফার্স্ট নিউজের প্রকাশক ও সম্পাদক মো. সারোয়ার হোসেন খান ও ফার্স্ট নিউজের ব্যবস্থাপনা সম্পাদক মো. আলম খান। এছাড়া, গত ২৮ মার্চ একই আদালতে সুমাইয়া কবির নামের এক নারী মো. অসীমকে অভিযুক্ত করে ডিজিটাল নিরাপত্তা আইনে আরো একটি মামলা করেন। মামলাটি খুলনা সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

জানা যায়, গত ১৮ মার্চ দেশ টিভিতে, ‘বিউটি পার্লারের আড়ালে অনৈতিক কাজ, দিনে পার্লারের কাজ রাতে চলে রংমহল’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়। এই প্রতিবেদন নিয়ে আপত্তি জানিয়ে মামলাটি দায়ের করেন তানিয়া।

সাংবাদিক মো. অসীম বলেন, তানিয়ার অপরাধ সাম্রাজ্যের খবর প্রকাশ করার জেরে তার বিরুদ্ধে দুটি মামলা করা হয়েছে। এর আগে আরো একটি মামলা খারিজ হয়ে গেছে। তার বিরুদ্ধে একের পর এক মামলা করা হচ্ছে। বর্তমানে মামলা আতঙ্কের মধ্যে আছেন।

পিপি অ্যাডভোকেট এমএম সাজ্জাদ আলী বলেন, মো. অসীম নামের এক সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে সাইবার ট্রাইব্যুনালে মামলা করা হয়েছে। আদালত মামলাটি খুলনা পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App