×

সারাদেশ

খান বাহাদুর জমিদার বাড়ি পরিদর্শনে ব্রিটিশ হাইকমিশনার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২৩, ০৩:৪৩ পিএম

https://www.youtube.com/watch?v=gxqY_MAb1kY

ফরিদপুরের আলফাডাঙ্গা পৌর এলাকার বুড়াইচ গ্রামে অবস্থিত ঐতিহ্যবাহী খান বাহাদুর জমিদার বাড়ি ও সেখানে নির্মিত জামে মসজিদ পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকশন।

শুক্রবার (৩১ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে ব্রিটিশ হাই কমিশনার ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার সেরা ও আর্কষণীয় ডিজাইনে নির্মাণকৃত এই মসজিদটি পরিদর্শন করেন।

পরিদর্শনের পূর্বে ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকশনকে ফুল দিয়ে বরণ করেন উপজেলা প্রশাসন।

এ সময় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট সি.ডিকসনের সহধর্মিনী মিস্ তেরেসা আলবার্ট, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াছিন কবির, উপজেলা চেয়ারম্যান একে এম জাহিদুল হাসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হক, সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) সুমন কর,আর্কিটেক প্রকৌশলী মেরিনা তাবাচ্ছুম,ওসি আবু তাহেরসহ মিডিয়া কর্মী ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এসময় ঐতিহ্যবাহী খান বাহাদুর জমিদারের ঐতিহ্যবাহী ঘটনাবলীর পাশাপাশি আর্কষণীয় ডিজাইনে মসজিদের অতীত ও বর্তমান ইতিহাস সম্পর্কে ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকশনকে অবহিত করা হয়।

পরে তিনি খান বাহাদুরের বাড়ির ভেতর ও বাহিরে ঘুরে ঘুরে দেখেন।

পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করেন এবং এই মনোরম পরিবেশে খান বাহাদুরের আবাসস্থল ও দৃষ্টি নন্দন মসজিদ দেখে সত্যিকারে তার বুকে ধারণ ও লালন করে রাখবেন বলে তিনি অভিমত প্রকাশ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App