×

খেলা

আইরিশদের টার্গেট ১২৪ রান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২৩, ০৪:০৭ পিএম

আইরিশদের টার্গেট ১২৪ রান

ছবি: সংগৃহীত

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচে ঝড়ো ব্যাটিং দেখিয়েছে বাংলাদেশ। দুর্দান্ত দুই জয়ে সিরিজ নিশ্চিত করেছে। আইরিশদের হোয়াইটওয়াশ করার লক্ষ্যে নেমে ওই ভয়ডরহীন ব্যাটিং দেখাতে গিয়ে বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। শামীম হোসেন ফিফটি করলেও চার বল থাকতে বাংলাদেশ ১২৪ রানে অলআউট হয়েছে।

প্রথম দুই ম্যাচে টস হেরে ব্যাটিং করে রেকর্ড রান তোলে বাংলাদেশ। শেষ ম্যাচে টস জিতে ব্যাটিং নেন সাকিব। তবে লিটন দাস ও রনি তালুকদারের ওপেনিং জুটি জমেনি। ওপেনার লিটন ৪, তিনে নামা নাজমুল শান্ত ৫ রান করে ফিরে যান। এরপর রনি তালুকদার ১৪ ও সাকিব আল হাসান ৪ রান করে আউট হন।

তাওহীদ হৃদয় ১২ রান করে ফিরলে ৪১ রানে পাঁচ উইকেট হারায় বাংলাদেশ। ১০ ওভারে বাংলাদেশ ৬৪ রান তুলে হারায় সাত উইকেট। অভিষেক হওয়া লেগ স্পিনার রিশাদ ৮ ও তাসকিন শূন্য করে ফিরে যান। অন্য প্রান্তে দাঁড়িয়ে ছিলেন ছয়ে নামা শামীম হোসেন পাটোয়ারি। তিনি শেষ ব্যাটার হিসেবে আউট হন। খেলেন ৪২ বলে পাঁচ চার ও দুই ছক্কায় ৫১ রানের ইনিংস। এছাড়া নাসুম আহমেদ ১৩ রান করেন।

আয়ারল্যান্ডের হয়ে মার্ক এডায়ার ৪ ওভারে ২৫ রান দিয়ে নিয়েছেন তিন উইকেট। ম্যাথু হ্যামফ্রিস ২ ওভারে ১০ রান দিয়ে নিয়েছেন দুই উইকেট। এছাড়া হ্যারি টেক্টর, কার্টুস ক্যাম্পার, বেঞ্জামিন হোয়াইট ও গ্যারেথ ডিলানি একটি করে উইকেট নিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App