দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২৫ নদনদী হুমকির মুখে

আগের সংবাদ

ডাবলুর বহিষ্কারচেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি

পরের সংবাদ

ভারতে মন্দিরে কুয়ার ছাদ ধস, নিহত বেড়ে ৩৫

প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩ , ১২:৩৩ অপরাহ্ণ আপডেট: মার্চ ৩১, ২০২৩ , ১২:৩৩ অপরাহ্ণ

ভারতে একটি মন্দিরে পূজা দেয়ার সময় কুয়ার ছাদ ধসে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৫। মধ্যপ্রদেশের ইন্দোরের শ্রী বালেশ্বর মন্দিরে বৃহস্পতিবার এ ঘটনা ঘটে।

কুয়ার ছাদের ওপর মন্দির ছিল। রামনবমীর কারণে অতিরিক্ত মানুষ উঠে পড়ায় কুয়ার ছাদ ধসে পড়ে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার সকালে শ্রী বালেশ্বর মন্দিরে কয়েকশ’ পুণ্যার্থী হাজির হয়েছিলেন। পুজো চলাকালীন বেশ কিছু পুণ্যার্থী মন্দিরের ভেতরেই একটি পুরনো কুয়ার ছাদে উঠে পড়েন। সেটির মুখ কংক্রিটের ছাউনি দিয়ে ঢেকে দেওয়া হয়েছিল। সেই ছাউনির ওপর পুণ্যার্থীরা উঠে পড়ায় এই দুর্ঘটনা ঘটে।

ইন্দোরের কালেক্টর ইলায়ারাজা টি বলেন, মোট ৩৫ জন মারা গেছেন, একজন নিখোঁজ আছেন। জীবিত উদ্ধার করা হয়েছে ১৪ জনকে। চিকিত্সার পর দুইজন নিরাপদে বাড়ি ফিরেছে। নিখোঁজের সন্ধানের জন্য অভিযান চলছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে ১৮ ঘণ্টার উদ্ধার অভিযান শুরু হয়েছিল, তা এখনও চলছে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, ভেঙে পড়া কুয়ার ছাদের নিচে কিছু লোক চাপা পড়েছেন। তাদের দ্রুত উদ্ধারের চেষ্টা চালাচ্ছে পুলিশ, দমকল এবং রাজ্যে দুর্যোগ মোকাবিলা বাহিনী।

এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। গোটা পরিস্থিতির ওপর নজর রাখতে নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনকে।

হিন্দু দেবতা ভগবান রামের জন্মদিন রামনবমী উপলক্ষে ভারতজুড়ে মন্দিরগুলোতে পুণ্যার্থীদের উপস্থিতি বেড়ে যায়।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়