×

সারাদেশ

সোনাগাজীতে যুবলীগ নেতা হত্যা, ৫ জনের বিরুদ্ধে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মার্চ ২০২৩, ০৮:০৯ পিএম

সোনাগাজীতে যুবলীগ নেতা হত্যা, ৫ জনের বিরুদ্ধে মামলা

নিহত যুবলীগ নেতা মোকসুদ আলম বিপ্লব

ফেনীর সোনাগাজী উপজেলার সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোকসুদ আলম বিপ্লবকে হত্যার ঘটনায় পাঁচ জনকে আসামি করে ফেনী আদালতে মামলা করা হয়েছে।

বৃহষ্পতিবার (৩০ মার্চ) বিপ্লবের স্ত্রী আকলিমা আক্তার এ হত্যা মামলা দায়ের করেন। মামলা আমলে নিয়ে সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্তের নির্দেশ দিয়েছেন ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কামরুল হাসান।

এজাহার সূত্রে জানা গেছে, উক্ত মামলায় উপজেলা আওয়ামী লীগ সদস্য মো. রফিক, সদর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আলী মর্তুজা, চর ছান্দিয়া ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি নাজিম উদ্দিন, সদর ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক আরিফ ও যুবদল কর্মী মো. করিমুল হককে আসামি করা হয়েছে। এছাড়া উক্ত মামলায় আরো ৭জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

বিপ্লবের স্ত্রী আকলিমা আক্তার জানান, তার স্বামীকে হত্যা করে ঝুঁলিয়ে রাখা হয়েছিল। এবং হত্যাকারীরা আত্মহত্যা বলে অপপ্রচার করেছে। পুলিশ তাদের দ্বারা ম্যানেজ হয়ে আত্মহত্যা প্ররোচনার মামলা রুজু করেছে। আত্মহত্যা প্ররোচনার মামলা হওয়ায় পরদিন সোনাগাজী জিরোপয়েন্টে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সহস্রাধিক নেতাকর্মী। তাই ন্যায় বিচার পাওয়ার আশায় আদালতে হত্যা মামলা দায়ের করেছেন।

বাদী পক্ষের আইনজীবি ইকবাল হোসেন বলেন, যেহেতু ঘটনার পরদিন উল্লেখিত আসামিদের বিরুদ্ধে থানায় একটি মামলা করেছিলেন বাদী, সেহেতু ওই মামলা তদন্তকালে তার দাবি অনুযায়ী ৩০২ ধারা বিবেচনায় নেয়ার জন্য নির্দেশ দেন বিজ্ঞ আদালত।

গত ৮ মার্চ সকালে বিপ্লবের শয়নকক্ষ থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে সোনাগাজী থানা পুলিশ। সে সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের চুনিমাঝি বাড়ির নুরুল হকের ছেলে ও ইউনিয়ন যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App